কিউইদের কাছে হারে দায় নিজের কাঁধে নিচ্ছেন লিটন দাস

দুই ওপেনারের ব্যাটে বাংলাদেশের ১৪০ পার

অনেকদিন ধরেই উদ্বোধনী জুটিতে ভুগছিল বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে অবশ্য মিলেছে খানিক স্বস্তি। কিন্তু গতকাল (৫ সেপ্টেম্বর) তৃতীয় ম্যাচে ভালো শুরু পেয়েও সেটি ধরে রাখতে পারেনি, উল্টো উদ্বোধনী জুটি ভাঙার পর দলও নাজুক অবস্থায়। ৭৬ রানে অলআউট হয়ে ম্যাচ হেরেছে ৫২ রানের বিশাল ব্যবধানে। ওপেনার লিটন দাস দায় নিচ্ছেন নিজের কাঁধে, ইনিংস বড় করতে চান পরের ম্যাচেই।

১২৯ রানের লক্ষ্য তাড়ায় দারুণ শুরু এনে দেন লিটন দাস ও নাইম শেখ। ২.৫ ওভার স্থায়ী জুটিতে দুজনে তুলে ফেলেন ২৩ রান। কিন্তু ১১ বলে ১৫ রান করে লিটন এলবিডব্লিউর ফাঁদে পড়েন কোল ম্যাককঞ্চির বলে। এরপর অলআউট হওয়ার আগে বাংলাদেশের ব্যাটসম্যানরা যোগ করতে পারেনি ৫৩ রানের বেশি।

৭৬ রানে অলআউট হয়ে সবমিলিয়ে দ্বিতীয় ও মিরপুরে নিজেদের সর্বনিম্ন দলীয় সংগ্রহের রেকর্ড গড়ে টাইগাররা। অনভিজ্ঞ কিউইদের কাছে হারতে হয় ৫২ রানের বড় ব্যবধানে।

আজ (৬ সেপ্টেম্বর) অনুশীলন ছিল না বাংলাদেশের। হোটেলে বিশ্রাম ও জিম সেশনেই কেটেছে ক্রিকেটারদের সময়। গতকালকের ম্যাচের কাটাছেঁড়া করতে গিয়ে ওপেনার লিটন দাস দায় দেখছেন নিজেরও।

এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আমার কাছে যেটা মনে হয় আমি আর নাইম শুরুটা ভালো দিয়েছিলাম, আমি যদি ওই জায়গাটায় আরেকটু সেন্সিটিভ ক্রিকেট খেলতে পারতাম, আরেকটু দায়িত্ব নিতে পারতাম জিনিসটা সহজ হয়ে যেত। কারণ দ্বিতীয় ম্যাচেও আমার ও নাইমের ভালো একটা জুটির কারণে পরের ব্যাটসম্যানরা সহজ ব্যাটিং করতে পেরেছে। এরকম সুযোগ আসলে পরের বার চেষ্টা করবো ইনিংসটা বড় করার জন্য।’

৯৭ প্রতিবেদক

Read Previous

৬ টি ধারা ভাঙা গুলাম শাব্বিরকে নিষিদ্ধ করল আইসিসি

Read Next

‘মাসকো-সাকিব’ ক্রিকেট একাডেমির বোলিং কোচ হচ্ছেন সৈয়দ রাসেল

Total
12
Share