শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় ওভাল টেস্ট

শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় ওভাল টেস্ট

শারদুল ঠাকুর, রিশাব পান্টদের ব্যাটিং দাপটে ওভাল টেস্টে ইংলিশদের বড় টার্গেট দিল ভারত। তবে, ৪৬৬ রানের জবাবে চতুর্থ দিনের শেষে ৭৭/০ ইংল্যান্ড। জিততে হলে ম্যাচের শেষ দিন আরও ২৯১ রান করতে হবে ইংল্যান্ডকে। ভারতের চাই ১০ উইকেট। দুই দলকেই দিতে হবে পঞ্চম দিনের চূড়ান্ত পরীক্ষা।

জয়ের জন্য ৩৬৭ রান তাড়া করতে নেমে চতুর্থ দিনের শেষে কোন উইকেট না হারিয়ে ৭৭ রান তুলে ইংল্যান্ড। ররি বার্নস ৩১ ও হাসিব হামিদ ৪৩ রান করে ক্রিজে রয়েছেন। শেষ দিনে ইংল্যান্ডের লক্ষ্য ২৯১ রান, ভারতের টার্গেট ১০ উইকেট।

এর আগে ২৭০/৩ স্কোর নিয়ে খেলা শুরু করে আগের দিনের স্কোরের সঙ্গে মাত্র ৮ রান করে ফিরে যান রবীন্দ্র জাদেজা। পাঁচে নেমে ফের ব্যর্থ জাদেজা। মাত্র ১৭ রান করে আউট ক্রিস ওক‌সের বলে। কোন রান করার আগেই আউট হন আজিঙ্কা রাহানে। জাদেজা এবং রাহানে ব্যর্থ হওয়ায় পুরো চাপ এসে পড়েছে ভিরাট কোহলির ওপর। কিন্তু কোহলিও হাফসেঞ্চুরির ৬ রান আগে, ব্যক্তিগত ৪৪ রানের মাথায় আউট হন।

৩১২ রানে ৬ উইকেট নেই ভারতের। তখনই ব্যাট হাতে পাল্টা লড়াই শুরু রিশাব পান্ট ও শারদুল ঠাকুরের। ১০৬ বলে ৫০ রান করেন পান্ট। শারদুল করেন ৬০ রান। শেষের দিকে ২৩ বলে ২৫ রান করেন উমেশ যাদব। বুমরাহর ব্যাট থেকে আসে ২৪ রান। ভারত ৪৬৬ রান তোলে নিজেদের দ্বিতীয় ইনিংসে।

ইংল্যান্ডের হয়ে ভারতের ইনিংসের ৩টি উইকেট নিয়েছিলেন ক্রিস ওকস, ২টি করে উইকেট নেন রবিনসন ও মইন আলি, একটি করে উইকেট পান রুট, অ্যান্ডারসন ও ওভারটন।

সংক্ষিপ্ত স্কোরঃ (৪র্থ দিন শেষে)

ভারত ১ম ইনিংসঃ ১৯১/১০ (৬১.৩ ওভার) রোহিত ১১, রাহুল ১৭, পুজারা ৪, কোহলি ৫০, জাদেজা ১০, রাহানে ১৪, পান্ট ৯, শারদুল ৫৭, উমেশ ১০; অ্যান্ডারসন ১৪-৩-৪১-১, রবিনসন ১৭.৩-৯-৩৮-৩, ওকস ১৫-৬-৫৫-৪, ওভারটন ১৫-২-৪৯-১

ইংল্যান্ড ১ম ইনিংসঃ ২৯০/১০ (৮৪ ওভার) বার্নস ৫, হামিদ ০, মালান ৩১, রুট ২১, ওভারটন ১, পোপ ৮১, বেয়ারস্টো ৩৭, মইন ৩৫, ওকস ৫০; উমেশ ১৯-২-৭৬-৩, বুমরাহ ২১-৬-৬৭-২, জাদেজা ১৭-১-৩৬-২, সিরাজ ১২-৪-৪২-১, শারদুল ১৫-২-৫৪-১

ভারত ২য় ইনিংসঃ ৪৬৬/১০ (১৪৮.২ ওভার) রোহিত ১২৭, রাহুল ৪৬, পুজারা ৬১, কোহলি ৪৪, জাদেজা ১৭, রাহানে ০, পান্ট ৫০, শার্দুল ৬০, উমেশ ২৫, বুমরাহ ২৪; অ্যান্ডারসন ৩৩-১০-৭৯-১, রবিনসন ৩২-৭-১০৫-২, ওকস ৩২-৮-৮৩-৩, ওভারটন ১৮.২-৩-৫৮-১, মইন ২৬-০-১১৮-২, রুট ৭-১-১৬-১

ইংল্যান্ড ২য় ইনিংসঃ (লক্ষ্য ৩৬৮) ৭৭/০ (৩২ ওভার) বার্নস ৩১*, হামিদ ৪৩*

৯৭ ডেস্ক

Read Previous

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের স্কোয়াড ঘোষণা

Read Next

আইসিসি প্লেয়ার অব দ্য মান্থঃ মনোনয়ন পেলেন যারা

Total
26
Share