শুরুর ছন্দপতনকেই দায়ী করছেন টাইগার অধিনায়ক

নিউজিল্যান্ড

প্রথম দুই ম্যাচ জিতে এগিয়ে যাওয়া বাংলাদেশের সামনে সুযোগ ছিল ২ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করার। কিন্তু আজ (৫ সেপ্টেম্বর) তৃতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের স্পিন ঘূর্ণিতে খাবি খেয়ে উল্টো বরণ করে নিল ৫২ রানের বিশাল হার। ম্যাচ শেষে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলছেন লক্ষ্য তাড়ায় শুরুর ছন্দ ধরে রাখতে না পেরেই দলের ভরাডুবি হয়েছে।

টস জিতে আগে ব্যাট করে ১২৮ রানের পুঁজি পায় কিউইরা। বাংলাদেশ লক্ষ্য তাড়ায় ভালো শুরুও পায়। ২.৫ ওভার স্থায়ী জুটিতে ২৩ রান তুলে ফেলে নাইম শেখ ও লিটন দাস। কিন্তু পরের ৫৩ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা।

৭৬ রানে অলআউট হয়ে মিরপুরে নিজেদের সর্বনিম্ন ও সবমিলিয়ে দ্বিতীয় সর্বনিম্ন দলীয় সংগ্রহের লজ্জায় পড়ে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে টাইগার দলপতি বলেন ১২৯ রান তাড়া করার মতই ছিল। বোলারদের প্রশংসায় ভাসালেও ম্যাচ হারে দায় দেখছেন মিডল অর্ডারে জুটি গড়তে না পারাকে।

তিনি বলেন, ‘হ্যাঁ, তাড়া করার মতই ছিল। বোলাররা ভালো করেছিল। আমরা ভালো শুরু করেছিলাম। কিন্তু শুরুর ছন্দটা ধরে রাখতে পারিনি। আশা করি ভালোভাবে প্রত্যাবর্তন করব।’

‘আমার মনে হয় মিডল অর্ডার ভালোই করছিল (সাম্প্রতিক সময়ে)। গত ম্যাচে টপ অর্ডার ভালো করেছিল। আজও ভালো শুরু করেছিল। আজ মিডল অর্ডারে পার্টনারশিপ হয়নি। আমাদের ইতিবাচক দিকগুলো খুঁজে বের করতে হবে এবং ঘাটতি নিয়ে কাজ করতে হবে।’

এই হারের পরও পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজটি ২-১ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। পরের দুই ম্যাচের একটি জিতলেই সিরিজ স্বাগতিকদের। মাহমুদউল্লাহ আশাবাদী পরের ম্যাচ জিতেই সিরিজ নিজেদের করে নিবেন।

তার মতে, ‘এখনও আমরা এগিয়ে আছি। আরও দুটি ম্যাচ বাকি আছে। পরের ম্যাচ জিতে সিরিজ জয়ের চেষ্টা করব।’

উল্লেখ্য, সিরিজের চতুর্থ ম্যাচটি মাঠে গড়াবে দুইদিন বিরতি দিয়ে ৮ সেপ্টেম্বর। পঞ্চম ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ১০ সেপ্টেম্বর।

আরও পড়ুনঃ টি-টোয়েন্টিতে আর কখনো কিপিং করবেন না মুশফিক

৯৭ প্রতিবেদক

Read Previous

কিউইদের স্পিন বিষে নীল বাংলাদেশ

Read Next

টি-টোয়েন্টিতে আর কখনো কিপিং করবেন না মুশফিক

Total
1
Share