নিজের লেখা বইতে রবি শাস্ত্রীর ইমরান খান বন্দনা

নিজের লেখা বইতে রবি শাস্ত্রীর ইমরান খান বন্দনা

ভারতের সাবেক ব্যাটসম্যান, জনপ্রিয় ধারাভাষ্যকার এবং বর্তমান ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী নিজের আত্নজীবনীমূলক গ্রন্থ ‘স্টারগেজিং- দ্য প্লেয়ার্স ইন মাই লাইফ’-এ পাকিস্তানের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ইমরান খানের ভূয়সী প্রশংসা করেন। শাস্ত্রীর মতে, তার চোখে ইমরান খান ক্রিকেটের অন্যতম সেরা খেলোয়াড়।

‘ইমরান খান বিশ্ব ক্রিকেটে অন্যতম সেরা অধিনায়ক ও ক্রিকেটার। এমন ক্রিকেটার খুব কমই দেখা যায়। তার রেকর্ডই তার পক্ষে কথা বলে। যাদের বিপক্ষে তিনি খেলেছেন, প্রত্যেকের কাছেই তিনি সমীহ করার মত ক্রিকেটার,’ নিজের বইতে বলেন শাস্ত্রী।

১৯৭৮ সালে পাকিস্তানের ভারত সফরে টেলিভিশনে শাস্ত্রী প্রথমবার ইমরান খানকে দেখেন। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে তখন দুই দলের ম্যাচ চলছিল।

‘তৎকালীন সময় থেকে ইমরান খান বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারে পরিণত হয়েছিলেন। যদিও ক্যারিয়ারের শুরুটা তার ধীরগতির ছিল।’

‘পাকিস্তান যখন পরের মৌসুমে ভারত সফরে আসে, আমি ওয়াংখেড়ে স্টেডিয়ামের উত্তর স্ট্যান্ডে বসে উপভোগ করেছিলাম। ইমরান অবিরত সুইং এবং রিভার্স সুইংয়ে তার শক্তিমত্তা বজায় রেখেছিল। তার দুর্দান্ত বোলিংয়ে ব্যাটসম্যানরা বারংবার নাজেহাল হচ্ছিল।’

‘ঐ সময়ে ৪ সেরা অলরাউন্ডারের মধ্যে ইমরান শ্রেষ্ঠ ব্যাটসম্যান ছিলেন। পরিস্থিতি অনুযায়ী কৌশলী এবং ধৈর্যশীল ছিলেন তিনি,’ জানান শাস্ত্রী।

৯৭ ডেস্ক

Read Previous

নাশতার টেবিলে তর্ক, হেইডেনকে শোয়েব- ‘তাকে আমি ছাড়বো না’

Read Next

আরভিনের ব্যাটে জিম্বাবুয়ের স্বস্তির জয়

Total
29
Share