নাশতার টেবিলে তর্ক, হেইডেনকে শোয়েব- ‘তাকে আমি ছাড়বো না’

নাশতার টেবিলে তর্ক, হেইডেনকে শোয়েব- 'তাকে আমি ছাড়বো না'
Vinkmag ad

ক্রিকেটের ময়দানে ব্যাটসম্যানদের সাথে বোলারদের লড়াই ক্রিকেটের এক পার্থিব সৌন্দর্য। কয়েক বছর আগেও বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানদের সাথে তর্কযুদ্ধে লিপ্ত হতেন পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার।

২০০৪ সালে অস্ট্রেলিয়া সফরের একটি ঘটনা নিয়ে সম্প্রতি স্মৃতি রোমন্থন করলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস খ্যাত এ বোলার। স্পোর্টসকিডাতে এক এক্সক্লুসিভ সাক্ষাৎকারে তিনি জানান, সকালে নাশতার টেবিলে অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার ম্যাথু হেইডেনের সাথে তর্কের পর তিনি হেইডেনকে শাসানোর ইচ্ছা প্রকাশ করেছিলেন।

‘২০০৪ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে আমি হ্যামস্ট্রিং ইনজুরির শিকার হয়েছিলাম। ঠিকমত দৌড়াতেও পারছিলাম না। নাশতার টেবিলে হেইডেনের সাথে তর্কে লিপ্ত হয়েছিলাম। তাকে বলেছিলাম, তাকে আমি ছাড়বো না। সে তখন তার টেস্ট ফর্ম নিয়ে ভোগান্তিতে ছিল। ঐ টেস্টের দুই ইনিংসেই আমি হেইডেনের উইকেট নিয়েছিলাম,’ বলেন শোয়েব।

তৎকালীন সময়ে হেইডেনের সতীর্থ ওপেনার এবং অস্ট্রেলিয়ার বর্তমান কোচ জাস্টিন ল্যাঙ্গারের সাথেও বিবাদে জড়ান শোয়েব।

‘জাস্টিন ল্যাঙ্গারের সজোরে ড্রাইভ করা বল ঠেকাতে গিয়ে আফ্রিদি হাতে ব্যথা পায়। আমাকে দেখেও কিছু বলেছিল, যা আমাকে ভীষণ রাগান্বিত করেছিল। আমি বললাম যে আমিও তাকে যন্ত্রণা দিবো। পুরো ম্যাচে আমি তার হাতে আঘাত করেছিলাম। সে আউটও হচ্ছিল না, আমিও হাল ছাড়ছিলাম না। হ্যামস্ট্রিং ইনজুরি নিয়ে আমি অনেক ভোগান্তি পোহাচ্ছিলাম। আমি তবুও লড়াই করতে থাকলাম এবং যতটা সম্ভব বেশি গতিতে বোলিং করছিলাম,’ বলে শেষ করেন শোয়েব।

৯৭ ডেস্ক

Read Previous

রোহিত শর্মার শতরান, বড় লিডের পথে ভারত

Read Next

নিজের লেখা বইতে রবি শাস্ত্রীর ইমরান খান বন্দনা

Total
1
Share