ক্রিকেটে ফিরলেন উমর আকমল, ফিরতে চান জাতীয় দলেও

উমর আকমল কামরান আকমল

সময়টা ভালো যাচ্ছিল না পাকিস্তানি ক্রিকেটার উমর আকমলের। তবে নিষেধাজ্ঞা, জরিমানা সব কাটিয়ে আগেই পেয়েছিলেন ক্রিকেটে ফেরার অনুমতি। এবার উমর আকমল যোগ দিচ্ছেন সেন্ট্রাল পাঞ্জাব শিবিরে। আসন্ন মৌসুমে ঘরোয়া ক্রিকেটে ফেরার আগে উচ্ছ্বসিত আকমল; জানালেন, পারফর্ম করেই জাতীয় দলে ফিরবেন তিনি।

২০২১-২২ মৌসুমের জন্য উমর আকমলকে সেন্ট্রাল পাঞ্জাবের দলে রাখা হয়। আগামীকাল (রোববার) থেকে লাহোর সিটি ক্রিকেট অ্যাসোসিয়েশন গ্রাউন্ডে অনুশীলনের জন্য পাঞ্জাব স্কোয়াডে যোগ দেবেন।

সম্প্রতি ক্রিকেট পাকিস্তানের সাথে আলাপকালে উমর আকমল বলেন,

‘ঘরোয়া ক্রিকেটে ফিরে আসতে পেরে আমি সত্যিই খুশি। আমি আমার সামর্থ্য অনুযায়ী সেরা পারফর্ম করার চেষ্টা করব এবং আশা করি জাতীয় দলে প্রত্যাবর্তন করব।’

২০২০ সালে পিএসএল ম্যাচে তাঁর বিরুদ্ধে আসা স্পট ফিক্সিংয়ের অভিযোগের যথাযথ জবাব না দিতে পারায় পাকিস্তান ক্রিকেট বোর্ড তিন বছরের জন্য নির্বাসিত করে তাঁকে। পরবর্তীতে সেই সাজার মেয়াদ কমিয়ে এক বছর করে কোর্ট অব আর্বিট্রেশন ফর স্পোর্টস (সিএএস)।

পাকিস্তান ক্রিকেট বোর্ডকে জরিমানার ৪৫ লক্ষ টাকাও দেওয়া হয়। এরপরেই উমরকে ক্রিকেটে ফেরার অনুমতি দেয় পিসিবি। তবে, ক্রিকেটে ফেরার আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের দুর্নীতি-বিরোধী আইন অনুযায়ী রিহ্যাব করতে হয় তাঁকে। সেটা সম্পূর্ণ হতেই ঘরোয়া ক্রিকেটে ফিরছেন উমর আকমল।

৯৭ ডেস্ক

Read Previous

অনিশ্চিত মিসবাহ, পিসিবির ভাবনায় সাকলাইন-ওয়াকার

Read Next

মাসের পর মাস ম্যাচবিহীন তাইজুল, তবুও আক্ষেপ নেই একটুও

Total
1
Share