অনিশ্চিত মিসবাহ, পিসিবির ভাবনায় সাকলাইন-ওয়াকার

জিম্বাবুয়ের বিপক্ষে গুরুত্বপূর্ণ সিরিজে পরিবর্তনের পক্ষে নন মিসবাহ

পাকিস্তানের হাই পারফরম্যান্স দলের দায়িত্বে থাকা সাকলাইন মুশতাক এবং জাতীয় দলের বোলিং কোচ ওয়াকার ইউনুস আসন্ন নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য প্রধান কোচ মিসবাহ উল হকের বিকল্প হিসেবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ভাবনায় আছেন।

পাকিস্তানের প্রধান কোচ মিসবাহ উল হক দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ ছাড়ার আগে দুই দফায় করানো পিসিআর টেস্টে করোনা ফল পজিটিভ আসে। মিসবাহকে রেখেই দেশে ফিরে আসে বাবর আজমের দল। পরবর্তীতে করোনা নেগেটিভ আসে, তবে জ্যামাইকাতে কোয়ারেন্টাইনে থাকতে হয় মিসবাহকে আরও দশ দিন। অবশেষে আগামীকাল পাকিস্তানে ফিরবেন।

মিসবাহ আসন্ন নিউজিল্যান্ড সিরিজে দলের সঙ্গে থাকতে পারবেন কিনা তা এখনও নিশ্চিত নয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ চলাকালীন সময়ে মিসবাহ দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নেবেন কিনা অথবা অন্য কেউ সাময়িকভাবে তাঁর জায়গায় পদার্পণ করবে কিনা তা নিয়ে বর্তমানে আলোচনা করছে পিসিবি।

করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে আগামীকাল (রবিবার) মিসবাহ পাকিস্তানে ফিরে আসবেন বলে আশা করা হচ্ছে। জ্যামাইকায় অতিরিক্ত ১০ দিনের কোয়ারেন্টাইনের পাশাপাশি দুই মাস ধরে টানা সফর শেষ হচ্ছে কোচ মিসবাহর।

পাকিস্তানে আগমনের পর মিসবাহ পিসিবি কর্মকর্তাদের সঙ্গে দেখা করবেন। আগামী ৮ সেপ্টেম্বর থেকে পাকিস্তান দলের সঙ্গে বায়ো-বাবলে প্রবেশ করতে প্রস্তুত নাকি বিশ্রামে যাবেন, তা নিয়ে আলোচনা করবেন।

যদি মিসবাহ বিশ্রামে যান, তাহলে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে পাকিস্তান দলের দায়িত্বে দেখা যাবে ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারের আন্তর্জাতিক খেলোয়াড় উন্নয়ন বিভাগের প্রধান সাকলাইন মুশতাক ও পাকিস্তানের বোলিং কোচ ওয়াকার ইউনুস। 

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তারাও মিসবাহর প্রতিরক্ষামূলক কৌশল নিয়ে অসন্তুষ্ট এবং সংক্ষিপ্ত ফরম্যাটের জন্য নতুন প্রধান কোচের সন্ধান করছে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন হোম সিরিজের জন্য পাকিস্তানের টিম ম্যানেজমেন্টে একটি পরিবর্তন করা হয়েছে। কর্নেল (অবসরপ্রাপ্ত) ইমরান দারকে সরিয়ে নিরাপত্তা কর্মকর্তা হিসেবে কর্নেল (অবসরপ্রাপ্ত) মুকারামকে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তানের ওয়ানডে দলঃ

বাবর আজম (অধিনায়ক), আবদুল্লাহ শফিক, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাম-উল-হক, খুশদিল শাহ, মোহাম্মদ হারিস (উইকেটরক্ষক), মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সউদ শাকিল, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি, উসমান কাদির এবং জাহিদ মাহমুদ।

নিউজিল্যান্ডের পাকিস্তান সফরের ওয়ানডে সূচিঃ

১ম ওয়ানডে- ১৭ সেপ্টেম্বর- রাওয়ালপিন্ডি
২য় ওয়ানডে- ১৯ সেপ্টেম্বর, রাওয়ালপিন্ডি
৩য় ওয়ানডে- ২১ সেপ্টেম্বর, রাওয়ালপিন্ডি।

৯৭ ডেস্ক

Read Previous

বেয়ারস্টোকে ধাক্কা দেওয়া জারভো গ্রেফতার

Read Next

ক্রিকেটে ফিরলেন উমর আকমল, ফিরতে চান জাতীয় দলেও

Total
17
Share