মাইলফলক স্পর্শের আগে কোন পরিকল্পনা নেই মাহমুদউল্লাহ’র

মাইলফলক স্পর্শের আগে কোন পরিকল্পনা নেই মাহমুদউল্লাহ'র

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি শেষে দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। ৫ সেপ্টেম্বর তৃতীয় ম্যাচে মাঠে নামলেই প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে ১০০ আন্তর্জাতিক টি-টোয়েন্টির মাইলফলক স্পর্শ করবেন রিয়াদ। তবে ঐ ম্যাচে ব্যক্তিগতভাবে আলাদা কোনো পরিকল্পনা নেই টাইগার দলপতির, দলে অবদান রাখাতেই পূর্ণ মনযোগ তার।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০ ম্যাচ খেলার অভিজ্ঞতাই আছে কেবল ৭ জনের। রিয়াদকে নিয়ে যেটি দাঁড়াবে ৮ এ। এর আগে এই কীর্তি আছে শোয়েব মালিক (১১৬), মোহাম্মদ হাফিজ (১১৩), রোহিত শর্মা (১১১), এউইন মরগান (১০৭), কেভিন ও’ব্রায়েন (১০৩), মার্টিন গাপটিল (১০২) ও রস টেইলরের (১০২)।

মাহমুদউল্লাহ বাংলাদেশীদের মধ্যে ইতোমধ্যে সর্বোচ্চ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলার রেকর্ড গড়েছেন আগেই। তার ৯৯ ম্যাচের পর দ্বিতীয় সর্বোচ্চ মুশফিকুর রহিমের (৮৮)।

নিজের ১০০ তম আন্তর্জাতিক টি-টোয়েন্টির আগে রিয়াদের পরিকল্পনা জানতে চাওয়া হয় আজ (৩ সেপ্টেম্বর) কিউইদের বিপক্ষে রোমাঞ্চকর দ্বিতীয় ম্যাচ জয়ের পর ভার্চুয়াল সংবাদ সম্মেলনে।

রিয়াদ বলেন, ‘আলাদা কোনো পরিকল্পনা নেই। আমি চেষ্টা করব দলের জন্য খেলতে, দলের জন্য অবদান রাখতে- যে চেষ্টা সবসময় থাকে। সুস্থ থাকলে ইন শা আল্লাহ্‌ ১০০তম ম্যাচটা যেন খেলতে পারি, দলে যেন অবদান রাখতে পারি।’

উল্লেখ্য, ২০০৭ সালে কেনিয়ার নাইরোবির জিমখানা ক্লাব গ্রাউন্ডে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয় মাহমুদউল্লাহ রিয়াদের। ইতোমধ্যে দলকে নেতৃত্বও দিয়ে ফেলেছেন ২৪ ম্যাচে। যেখানে দলকে জয় এনে দেন ১২ ম্যাচে যা কোনো বাংলাদেশী অধিনায়কের সর্বোচ্চ।

৯৭ প্রতিবেদক

Read Previous

উইকেট থেকে পাওয়া সাহায্যের কথা অস্বীকার করছেন না মাহমুদউল্লাহ

Read Next

লর্ডস, লিডসের পর ওভালের মাঠেও জারভো, ধাক্কা দেন বেয়ারস্টোকে

Total
31
Share