টাইগার যুবাদের বিপক্ষে আফগানদের স্কোয়াড ঘোষণা

পাকিস্তানের ভিসা পেয়ে বাংলাদেশের উদ্দেশ্যে আফগানিস্তান যুব দল

দফায় দফায় শঙ্কা, অনিশ্চয়তা তৈরি হলেও শেষ পর্যন্ত বাংলাদেশে আসছে আফগানিস্তান যুব দল। ৫ টি একদিনের ম্যাচ ও ১ টি চারদিনের ম্যাচ খেলতে শনিবার রাতে কিংবা রবিবার সকালে বাংলাদেশে পৌছাবে আফগান যুবারা।

আফগান যুবাদের এই বাংলাদেশ সফরের সূচি প্রকাশিত হয়েছে আজ (৩ সেপ্টেম্বর)। টাইগার যুবাদের সঙ্গে কোন ১৯ জন ক্রিকেটার খেলতে আসছে তাদের নামও প্রকাশ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

মূলত পাঁচটি ওয়ানডে ও একটি চারদিনের ম্যাচ খেলতে ৩১ আগস্টই বাংলাদেশের আসার কথা ছিল আফগান যুবাদের। তবে দেশটিতে হুট করে তালেবান ক্ষমতা নেওয়ার পর তৈরি হয় শঙ্কা। বিশেষ করে আফগানিস্তানের সাথে অন্যান্য দেশের সরাসরি ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় জটিলতা বাড়ে।

ফ্লাইট বন্ধ হলেও সড়কপথে পাকিস্তান ও সেখান থেকে দুবাই হয়ে বিমানে বাংলাদেশে আসার পরিকল্পনা করে আফগানরা। কিন্তু সে জন্য পাকিস্তানের ভিসা পাওয়ার অপেক্ষা করতে হয়েছে বলে নির্ধারিত সময়ে সফরে আসা সম্ভব হয়নি রাশিদ খান, মোহাম্মদ নবির অনুজদের।

আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ স্কোয়াড-

সুলিমান আরবজাই, সুলিমান সাফি, বিলাল সায়েদী, বিলাল আহমেদ তারিন, কামরান হোটাক, নানগেয়ালিয়া খান, ইয়ামা আরব, ফয়সাল খান আহমেদজাই, মোহাম্মদ ইশাক জাজাই, ইজাজ আহমেদ আজাদ, জাহিদুল্লাহ সালিমি, মোহাম্মদউল্লাহ নাজিবউল্লাহ, ইজাজ আহমেদ আহমেদজাই, ইজহারউল্লাহ নাভিদ, শহীদ হাসানি, সাবাউন বানুরি, বিলাল সামি, মোহাম্মদ নাভিদ জাদরান ও আল্লাহনুর নাসেরি।

আফগানিস্তান যুবাদের বাংলাদেশ সফরের সূচিঃ

১ম ওয়ানডে- ১০ সেপ্টেম্বর, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, সিলেট
২য় ওয়ানডে- ১২ সেপ্টেম্বর, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, সিলেট
৩য় ওয়ানডে- ১৪ সেপ্টেম্বর, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, সিলেট
৪র্থ ওয়ানডে- ১৭ সেপ্টেম্বর, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, সিলেট
৫ম ওয়ানডে- ১৯ সেপ্টেম্বর, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, সিলেট

একমাত্র চারদিনের ম্যাচ- ২২-২৫ সেপ্টেম্বর, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, সিলেট।

৯৭ প্রতিবেদক

Read Previous

দুই ওপেনারের ব্যাটে বাংলাদেশের ১৪০ পার

Read Next

রোমাঞ্চকর ম্যাচে শেষ হাসি হাসল বাংলাদেশ

Total
18
Share