ছিটকে গেলেন বাভুমা, অধিনায়কের দায়িত্ব পেলেন কেশব মহারাজ

ছিটকে গেলেন বাভুমা, অধিনায়কের দায়িত্ব পেলেন কেশব মহারাজ

দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুমা ছিটকে গেলেন শ্রীলঙ্কা সফর থেকে। প্রথম ওয়ানডেতে লঙ্কান ফিল্ডারের থ্রো করা বলে ডান হাতের আঙুল ভেঙে গেছে তাঁর। বাভুমা ছিটকে যাওয়ায় সিরিজের বাকি দুই ওয়ানডেতে প্রোটিয়াদের অধিনায়কের দায়িত্ব উঠল কেশব মহারাজের কাঁধে।

আর প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডে চলাকালীন ঘটনাটি ঘটে। দক্ষিণ আফ্রিকার ইনিংসের ২৬তম ওভারে শ্রীলঙ্কার ফিল্ডারের থ্রো করা বল এসে লাগে বাভুমার বৃদ্ধাঙ্গুলে। পরে মাঠ ছাড়তে বাধ্য হন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক।

স্ক্যানের প্রতিবেদন অনুযায়ী, বাভুমার ডান হাতের বুড়ো আঙুলের হাড় ভেঙে গেছে। এবং যত তাড়াতাড়ি সম্ভব তিনি একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করে দক্ষিণ আফ্রিকায় ফিরে আসবেন।

নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমার অনুপস্থিতিতে কেশব মহারাজ ওয়ানডে সিরিজে অধিনায়কের দায়িত্ব নেবেন এবং টি -টোয়েন্টি সিরিজের অধিনায়ক নির্ধারণের জন্য দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের জাতীয় নির্বাচন প্যানেল বৈঠক করবে।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ৪ ও ৭ সেপ্টেম্বর সিরিজের বাকি দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে।

শেষ দুই ম্যাচের দক্ষিণ আফ্রিকার ওয়ানডে স্কোয়াডঃ

কেশব মহারাজ (অধিনায়ক) বেউরান হেনড্রিকস, রেজা হেনড্রিকস, হেনরিখ ক্লাসেন, ইয়ানেমন মালান, এইডেন মার্করাম, উইয়ান মুল্ডার, আনরিখ নরকিয়া, আন্দিলে ফেলুকাওয়ায়ো, কাগিসো রাবাদা, তাব্রাইজ শামসি, রাসি ভ্যান ডার ডুসেন, কাইল ভেরেইনে, লিজাড উইলিয়ামস, জর্জ লিন্ডে, জুনিয়র ডালা ও ডোয়াইন প্রিটোরিয়াস।

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি স্কোয়াডঃ

কুইন্টন ডি’কক, বর্ন ফর্চুইন, বেউরান হেনড্রিকস, রেজা হেনড্রিকস, হেনরিখ ক্লাসেন, জর্জ লিন্ডে, কেশব মহারাজ, সিসান্ডা মাগালা, এইডেন মার্করাম, ডেভিড মিলার, উইয়ান মুল্ডার, লুঙ্গি এনগিডি, আনরিখ নরকিয়া, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাব্রাইজ শামসি, রাসি ভ্যান ডার ডুসেন ও লিজাড উইলিয়ামস।

৯৭ ডেস্ক

Read Previous

আজ আগে ব্যাটিংয়ে বাংলাদেশ

Read Next

অ্যাডায়ারের ক্যারিয়ার সেরা বোলিং, আইরিশদের জয়

Total
10
Share