পাকিস্তানের ভিসা পেয়ে বাংলাদেশের উদ্দেশ্যে আফগানিস্তান যুব দল

পাকিস্তানের ভিসা পেয়ে বাংলাদেশের উদ্দেশ্যে আফগানিস্তান যুব দল

দফায় দফায় শঙ্কা, অনিশ্চয়তা তৈরি হলেও শেষ পর্যন্ত বাংলাদেশে আসছে আফগানিস্তান যুব দল। আফগানিস্তান থেকে বাসে পাকিস্তান, পাকিস্তান থেকে দুবাই হয়ে বাংলাদেশে পৌঁছাবে তারা। গতকালই (২ সেপ্টেম্বর) দেশে ছেড়েছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল, টাইগার ডেরায় প্রবেশ করতে পারে শনিবার রাতে কিংবা রবিবার সকালে।

মূলত পাঁচটি ওয়ানডে ও একটি চারদিনের ম্যাচ খেলতে ৩১ আগস্টই বাংলাদেশের আসার কথা ছিল আফগান যুবাদের। তবে দেশটিতে হুট করে তালেবান ক্ষমতা নেওয়ার পর তৈরি হয় শঙ্কা। বিশেষ করে আফগানিস্তানের সাথে অন্যান্য দেশের সরাসরি ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় জটিলতা বাড়ে।

ফ্লাইট বন্ধ হলেও সড়কপথে পাকিস্তান ও সেখান থেকে দুবাই হয়ে বিমানে বাংলাদেশে আসার পরিকল্পনা করে আফগানরা। কিন্তু সে জন্য পাকিস্তানের ভিসা পাওয়ার অপেক্ষা করতে হয়েছে বলে নির্ধারিত সময়ে সফরে আসা সম্ভব হয়নি রাশিদ খান, মোহাম্মদ নবির অনুজদের।

শেষ পর্যন্ত ভিসা পেয়ে দেশ ছাড়ার আগে সে খবর নিজেদের অফিসিয়াল টুইটারে পোস্ট করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। ক্রিকেটারদের সাথে বোর্ডের মিটিংয়ের ছবিও পোস্ট করা হয় সেখানে।

টুইটারে লিখা হয়, ‘আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল দেশ ছেড়েছে বাংলাদেশের উদ্দেশে। বাংলাদেশের বিপক্ষে তারা খেলবে পাঁচটি একদিনের ম্যাচ ও একটি চারদিনের ম্যাচ।’

এদিকে বিসিবি থেকেও বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। আফগানরা বাংলাদেশে পৌঁছে সরাসরি চলে যাবে সিলেটে। সেখানেই অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। নতুন সূচিতে ১০ সেপ্টেম্বর থেকে শুরু হতে পারে সিরিজ। ইতোমধ্যে সিলেটেই অবস্থান করছে বাংলাদেশ যুব দল। সেখানেই চলছে তাদের প্রস্তুতি ক্যাম্প। এটিই ২০২০ যুব বিশ্বকাপের ফাইনালের পর যুবাদের প্রথম কোনো সিরিজ।

৯৭ প্রতিবেদক

Read Previous

প্রথম দিন শেষে ওভাল টেস্টে দুই দল সমানে সমান

Read Next

আজ আগে ব্যাটিংয়ে বাংলাদেশ

Total
212
Share