পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজে গ্যালারিতে থাকছে দর্শক

পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজে গ্যালারিতে থাকছে দর্শক

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড সিরিজে গ্যালারিতে ২৫ শতাংশ দর্শকদের খেলা দেখার অনুমতি দিয়েছে ন্যাশনাল কমান্ড ও অপারেশন সেন্টার (এনসিওসি)। বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

১১ সেপ্টেম্বর ইসলামাবাদে পৌঁছাবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। পিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে ৩টি ওয়ানডের পর লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ৫টি টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।

সিদ্ধান্ত অনুযায়ী পিন্ডি স্টেডিয়ামে ১৭, ১৯ ও ২১ সেপ্টেম্বর ৪৫০০ দর্শক খেলা দেখবে। এরপর গাদ্দাফি স্টেডিয়ামে সেপ্টেম্বরের ২৫, ২৬, ২৯ এবং অক্টোবরের ১ ও ৩ তারিখে অনুষ্ঠিতব্য ৫টি টি-টোয়েন্টিতে খেলা দেখবে ৫৫০০ দর্শক।

যারা কোভিডের টিকা নিয়েছেন এবং সনদ আছে, তারাই শুধু খেলা দেখার অনুমতি পাবে। এনসিওসির সিদ্ধান্ত অনুযায়ী, পিসিবি দ্রুতই টিকেটের মূল্য ঘোষণা করবে। দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তান সফরে এসেছে নিউজিল্যান্ড।

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, ‘যেকোন খেলাধুলায় দর্শকই হচ্ছে মাঠের সৌন্দর্য। তাদের সমর্থন খেলোয়াড়দের তেজোদ্দীপ্ত করে। ৮ ম্যাচের জন্য ২৫ শতাংশ দর্শককে খেলা দেখার অনুমতি দেওয়ায় এনসিওসির কাছে আমরা কৃতজ্ঞ।’

‘এনসিওসির এমন সিদ্ধান্তের ফলে যারা টিকা দেয়নি, তারাও টিকা দিতে অনুপ্রাণিত হবে এবং মাঠে খেলা দেখার জন্য মুখিয়ে থাকবে।’

‘আদর্শ ক্রিকেট দেখার জন্য দারুণ সুযোগ পেল আমাদের সমর্থকরা। একইসাথে খেলোয়াড়দের পূর্ণ সমর্থন দিতে পারবে তারা। আইসিসি বিশ্বকাপ ২০২৩ এর বাছাইপর্ব এবং আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তারা দলকে আরও বেশি উৎসাহ দিতে পারবে,’ জানান ওয়াসিম খান।

নিউজিল্যান্ডের পাকিস্তান সফরের সূচিঃ

১ম ওয়ানডে- ১৭ সেপ্টেম্বর- রাওয়ালপিন্ডি
২য় ওয়ানডে- ১৯ সেপ্টেম্বর, রাওয়ালপিন্ডি
৩য় ওয়ানডে- ২১ সেপ্টেম্বর, রাওয়ালপিন্ডি

১ম টি-টোয়েন্টি- ২৫ সেপ্টেম্বর, লাহোর
২য় টি-টোয়েন্টি- ২৬ সেপ্টেম্বর, লাহোর
৩য় টি-টোয়েন্টি- ২৯ সেপ্টেম্বর, লাহোর
৪র্থ টি-টোয়েন্টি- ১ অক্টোবর, লাহোর
৫ম টি-টোয়েন্টি- ৩ অক্টোবর, লাহোর।

পাকিস্তানের ওয়ানডে দলঃ

বাবর আজম (অধিনায়ক), আবদুল্লাহ শফিক, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাম-উল-হক, খুশদিল শাহ, মোহাম্মদ হারিস (উইকেটরক্ষক), মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সউদ শাকিল, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ ধানি, উসমান কাদির এবং জাহিদ মাহমুদ।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য নিউজিল্যান্ড স্কোয়াডঃ

টম ল্যাথাম (উইকেটরক্ষক ও অধিনায়ক), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্রান্ডহোম, জ্যাকব ডুফি, ম্যাট হেনরি, স্কট কুগেলেইন, কোল ম্যাককঞ্চি, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং।

কোচিং স্টাফ- গ্লেন পকনাল, গ্রায়েম আলড্রিজ ও থিলান সামারাবিরা।

পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াডঃ

টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), ফিন অ্যালেন, টড অ্যাস্টল, হামিশ বেনেট, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), মার্ক চ্যাপম্যান, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, আজাজ প্যাটেল, ইশ সোধি, বেন সিয়ার্স, ব্লেয়ার টিকনার ও উইল ইয়াং।

কোচিং স্টাফ- শেন জার্গেনসন, গ্লেন পকনাল, গ্রায়েম আলড্রিজ ও থিলান সামারাবিরা।

৯৭ ডেস্ক

Read Previous

কিউইদের বিপাকে পড়ার কারণ দেখালেন সাইফউদ্দিন

Read Next

রমিজ রাজাকে ওয়াসিম আকরামের অভিনন্দন বার্তা

Total
5
Share