যতদিন বায়ো-বাবল আছে ততদিন টেস্ট খেলবেন না মুস্তাফিজ

যতদিন বায়ো-বাবল আছে ততদিন টেস্ট খেলবেন না মুস্তাফিজ

গতকাল (১ সেপ্টেম্বর) প্রকাশিত বিসিবির কেন্দ্রীয় চুক্তির তালিকায় ৩ ফরম্যাটেই আছেন এমন ক্রিকেটার পাঁচজন। সেখানে নেই মুস্তাফিজুর রহমানের নাম। এই বাঁহাতি পেসার আছেন ওয়ানডে ও টি-টোয়েন্টির চুক্তিতে। মূলত করোনাকালে বায়ো-বাবল থেকে কিছুটা মুক্তি পেতেই নিজেকে সরিয়ে নেন মুস্তাফিজ।

এবারের কেন্দ্রীয় চুক্তিতে আছে ২৪ জন ক্রিকেটার। যার মেয়াদকাল চলতি বছরের মে থেকে ডিসেম্বর পর্যন্ত। তিন ফরম্যাটের জন্যই চুক্তিবদ্ধ হয়েছেন ৫ ক্রিকেটার।

টেস্টে ১৪ জন, ওয়ানডেতে ১২ জন ও টি-টোয়েন্টিতে ১৫ জন ক্রিকেটার রয়েছেন।

যেখানে মুস্তাফিজকে দেখা গিয়েছে শুধু ওয়ানডে ও টি-টোয়েন্টিতে। আর এতেই প্রশ্নের জায়গা তৈরি হয়। তবে কি টেস্ট খেলছেন না মুস্তাফিজ। যদিও বিষয়টি আজ (২ সেপ্টেম্বর) পরিষ্কার করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

সংবাদ মাধ্যমের সাথে আলাপে তিনি বলেন, ‘মুস্তাফিজ এখন টেস্ট খেলতে চাচ্ছে না। ও এখন টেস্টে আগ্রহী না খেলার জন্য। মুস্তাফিজ আমাদেরকে জানিয়েছে, যতদিন এই কোয়ারেন্টাইন বা জৈব সুরক্ষা বলয় আছে টেস্টে ওর মনোযোগ দেওয়া ডিফিকাল্ট বিধায় ও এখন টেস্ট খেলতে চাচ্ছে না।’

‘এটা আমরাও খুব ইতিবাচকভাবে নিয়েছি। যেহেতু সে খুবই গুরুত্বপূর্ণ খেলোয়ার টি-টোয়েন্টি আর ওয়ানডেতে আমাদের জন্য তো আলাপ-আলোচনা করেই আমরা এটা করেছি।’

উল্লেখ্য, গত বছর ফর্ম বিবচেওনায় নিয়ে কোচ রাসেল ডোমিঙ্গো টেস্ট থেকে বিশ্রাম দেন মুস্তাফিজকে। পরে পেস বোলিং কোচ ওটিস গিবসনের সাথে কাজ করে দারুণ উন্নতি করেন। তাতে খুব বেশিদিন সময় লাগেনি টেস্ট দলে জায়গা ফিরে পেতে।

তবে ফিরে এসেও মাত্র একটি ম্যাচে একাদশে সুযোগ পান এই বাঁহাতি। চলতি বছর ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে সর্বশেষ খেলেছেন। গত আড়াই বছরের বেশি সময়ে তার টেস্ট খেলেছেন সাকূল্যে দুইটি। ফলে টেস্ট থেকে আপাতত নিজেকে সরিয়ে নেওয়া খুব বেশি প্রভাবিত করবেনা দলকে।

৯৭ প্রতিবেদক

Read Previous

৪ অক্টোবর ওমান যাচ্ছে বাংলাদেশ, দুবাইতে খেলবে দুইটি প্রস্তুতি ম্যাচ

Read Next

যে কারণে তিন ফরম্যাটের আলাদা কেন্দ্রীয় চুক্তি

Total
1
Share