ওভালে রুটের ডেপুটি মইন, ভারত দলে প্রসিধ কৃষ্ণা

মইন আলি জো রুট ইংল্যান্ড

ওভালে ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টের জন্য পেসার প্রসিধ কৃষ্ণাকে দলে ডেকেছে ভারত। স্কোয়াডে থাকা ছয় পেসার সঙ্গে নতুন যুক্ত হলেন প্রসিধ। অপরদিকে, ইংল্যান্ড স্কোয়াডে নেই সহ-অধিনায়ক জস বাটলার। জো রুটের ডেপুটি হিসেবে খেলবেন অলরাউন্ডার মইন আলি।

এক বিবৃতি দিয়ে বিসিসিআই জানিয়েছে, টিম ম্যানেজমেন্টের অনুরোধের ভিত্তিতে অল ইন্ডিয়া সিনিয়র সিলেকশন কমিটি চতুর্থ টেস্টের জন্য ভারতীয় স্কোয়াডে পেসার প্রসিধ কৃষ্ণাকে যুক্ত করেছে।

প্রসিধ কৃষ্ণা ভারতীয় স্কোয়াডের স্ট্যান্ডবাই তালিকায় ছিলেন। সিরিজের শুরু থেকে দলের সঙ্গেই রয়েছেন এবং অনুশীলন করছেন নিয়মিত।

ইংল্যান্ডের বিরুদ্ধে আন্তর্জাতিক ওয়ানডেতে অভিষেক ঘটলে এখনও সাদা পোশাকে কোহলিদের সঙ্গে মাঠে নামতে পারেননি প্রসিধ। দেশের হয়ে এর আগে মাত্র তিনটি ওয়ানডে খেলেছেন। যেখানে তাঁর দখলে রয়েছে মোট ৬টি উইকেট।

চলমান সিরিজের তৃতীয় টেস্টে হারের পর চতুর্থ টেস্টে দলে ভারতীয় দলে কিছু পরিবর্তন ঘটতে পারে। তৃতীয় টেস্টে ইশান্ত শর্মার ফিটনেস নিয়ে প্রশ্ন ওঠার কারণেই দলে নেওয়া হয়েছে প্রসিধকে। ফলে আজ থেকে শুরু হওয়া ওভাল টেস্টে অভিষেক হতে পারে পেসার প্রসিধ কৃষ্ণার।

উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার নেই ওভালের চতুর্থ টেস্টের দলে। তাই তাঁর জায়গায় এবার সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হল মইন আলিকে।

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে জানানো হয়, ভারতের বিরুদ্ধে চতুর্থ টেস্টে মইন আলিকে সহ-অধিনায়ক নির্বাচিত করা হল। জো রুটের ডেপুটির ভূমিকা পালন করবেন অলরাউন্ডার মইন।

৪র্থ টেস্টের জন্য ইংল্যান্ডের স্কোয়াডঃ

জো রুট (অধিনায়ক), মইন আলি (সহ-অধিনায়ক), জিমি অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, ররি বার্নস, স্যাম কারেন, হাসিব হামিদ, ড্যান লরেন্স, ডেভিড মালান, ক্রেইগ ওভারটন, ওলি পোপ, ওলি রবিনসন, ক্রিস ওকস ও মার্ক উড।

৪র্থ টেস্টের জন্য ভারত স্কোয়াডঃ

রোহিত শর্মা, লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, ভিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, হনুমা বিহারী, রিশাব পান্ট, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, আক্সার প্যাটেল, জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, শারদুল ঠাকুর, উমেশ যাদব, ঋদ্ধিমান সাহা, অভিমন্যু ইশ্বরন, পৃথ্বী শ, সুরিয়া কুমার যাদব ও প্রসিধ কৃষ্ণা।

৯৭ ডেস্ক

Read Previous

এক ম্যাচেই ভোল পালটে গেল নিউজিল্যান্ড অধিনায়কের

Read Next

১০০ রানের গন্ডি পেরোতে চায় নিউজিল্যান্ড

Total
7
Share