পল স্টারলিংয়ের সেঞ্চুরির সামনে দিশেহারা জিম্বাবুয়ে

পল স্টারলিংয়ের সেঞ্চুরির সামনে দিশেহারা জিম্বাবুয়ে

পল স্টারলিংয়ের শতরানে জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে অবিশ্বাস্য জয় পেল আয়ারল্যান্ড। ৪০ রানের জয়ে আইরিশরা সিরিজে এগিয়ে গেল ২-১ ব্যবধানে। স্বাগতিকদের হয়ে জিম্বাবুয়ের বোলারদের বিরুদ্ধে  একাই ব্যাট হাতে তান্ডব চালান স্টারলিং। ১১৫ রানের অনবদ্য ইনিংসে পল জিতেন ম্যাচ সেরার পুরষ্কার।

টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে আয়ারল্যান্ড ২ উইকেটের বিনিময়ে ১৭৮ রান সংগ্রহ করে। পল স্টারলিং ওপেন করতে নেমে শেষ বল পর্যন্ত উইকেটে থাকেন। আর পুরোটা সময়ই চালিয়েছেন ‘পল শো’। চাতারা, এনগারাভাদের ওপর তাণ্ডবলীলা চালিয়ে পল ১১৫ রানে অপরাজিত থাকেন। ৭৫ বলের ইনিংসে তিনি ৮টি চার ও ৮টি ছক্কা মারেন।

এছাড়া কেভিন ও’ব্রায়েন ৯, অধিনায়ক অ্যান্ডি বালবার্নি ৩১ ও শেন গেটকেট অপরাজিত ১৯ রান করেন। কিন্তু সব ছাপিয়ে এদিন জিম্বাবুয়ের বোলারদের ধ্বংসস্তূপে পরিণত করেন পল স্টারলিং। ৭০ বলে সেঞ্চুরি করা স্টারলিং শেষ পর্যন্ত ১১৫ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

১৭৮ রান তাড়ায় সফরকারীরা গুটিয়ে যায় ১৩৮ রানে। তবে ভালো শুরুর আভাস দিয়েছিল জিম্বাবুয়ের দুই ওপেনার মাধেভেরে ও মারুমানি। কিন্তু ইনিংসের দ্বিতীয় ওভারেই মাধেভেরের (১৩) বিদায় ঘটে অ্যাডায়ারের বলে ক্যাচ তুলে। ইনিংস বেশিদূর এগিয়ে নিতে পারেননি মারুমানিও (১৪)।

৬ ব্যাটসম্যান পৌঁছাতে পারেনি দুই অঙ্কের ঘরে। রেজিস চাকাভা (৭), মিলটন শুম্বা (৬), লুক জঙ্গে (৭), ওয়েলিংটন মাসাকাদজা (৪), রিচার্ড এনগারাভা (১) ও টেন্ডাই চাতারা ৩ রান করেন। এছাড়া ডিয়ন মায়ের্সের ব্যাট থেকে আসে ১৪ রান।

ব্যাট হাতে আইরিশ বোলারদের বিপক্ষে লড়াই চালিয়েছেন কেবল অধিনায়ক ক্রেইগ আরভিন আর রায়ান বার্ল। ১৮ বলে ৩৩ রানের ইনিংস খেলেন আরভিন। বার্লের ব্যাটে আসে ২৬ রানের ইনিংস।

বল হাতে আয়ারল্যান্ডের হয়ে দাপুটে বোলিংয়ে ১১ রান দিয়ে ৩ উইকেট নেন মার্ক অ্যাডায়ার। এছাড়া দুটি করে উইকেট নেন জশ লিটল, গেটকেট ও হোয়াইট।

সংক্ষিপ্ত স্কোরঃ

আয়ারল্যান্ডঃ ১৭৮/২ (২০ ওভার) স্টারলিং ১১৫*, ও’ব্রায়েন ৯, বালবার্নি ৩১, গেটকেট ১৯*; জঙ্গে ৪-০-৩৭-১, বার্ল ৪-০-৩০-১

জিম্বাবুয়েঃ ১৩৮/১০ (১৮.২ ওভার) মাধেভেরে ১৩, মারুমানি ১৪, চাকাভা ৭, মায়ের্স ১৪, আরভিন ৩৩, বার্ল ২৬; অ্যাডায়ার ৩-০-১১-৩, লিটল ৩.২-০-১৮-২, গেটকেট ৪-০-৩২-২, হোয়াইট ৩-০-২৩-২

ফলাফলঃ আয়ারল্যান্ড ৪০ রানে জয়ী

ম্যাচ সেরাঃ পল স্টারলিং (আয়ারল্যান্ড)

সিরিজঃ ৫ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আয়ারল্যান্ড।

৯৭ ডেস্ক

Read Previous

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টানা জয়ে সাকিবের স্মৃতিতে ২০০৭ বিশ্বকাপ

Read Next

এক ম্যাচেই ভোল পালটে গেল নিউজিল্যান্ড অধিনায়কের

Total
12
Share