টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টানা জয়ে সাকিবের স্মৃতিতে ২০০৭ বিশ্বকাপ

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টানা জয়ে সাকিবের স্মৃতিতে ২০০৭ বিশ্বকাপ
Vinkmag ad

দুয়ারে কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজটিই বিশ্বকাপের আগে টাইগারদের শেষ সিরিজ। মিরপুরে আজ (১ সেপ্টেম্বর) জয় দিয়ে সিরিজ শুরু করলো। বিশ্বকাপের আগে এমন জয়ের ধারায় থাকাকে ইতিবাচক বলছেন সাকিব আল হাসান। এই ধারা বজায় থাকলে ২০০৭ বিশ্বকাপের মত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সফল হওয়ার আত্মবিশ্বাস বাড়বে।

সাফল্য আমলে নিলে ২০০৭ ওয়ানডে বিশ্বকাপ বাংলাদেশের জন্য বেশ স্মরণীয়ই বলতে হয়। গ্রুপ পর্বে ভারতকে বিদায় করে সুপার এইটে দক্ষিণ আফ্রিকাকেও হারিয়েছে টাইগাররা। তখনকার বাংলাদেশের জন্য যা দুর্দান্ত ফলই বটে।

যেখানে বাংলাদেশকে সাহায্য করেছে বিশ্বকাপের আগে প্রচুর ম্যাচ জয়ের অভ্যাস তৈরি হওয়া। জিম্বাবুয়ে, কেনিয়া, কানাডা, স্কটল্যান্ডের বিপক্ষে টানা জয়ের মধ্যে ছিল বাংলাদেশ।

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেও প্রচুর ম্যাচ খেলছে বাংলাদেশ। সর্বশেষ দুই সিরিজে জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়ার বিপক্ষেই খেলেছে ৮ ম্যাচ। জিম্বাবুয়েতে ২-১ ব্যবধানে সিরিজ জয়ের পর ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে হারিয়েছে ৪-১ ব্যবধানে। নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটিতেও এসেছে জয়।

বাকি ৪ ম্যাচেও জয়ে চোখ টাইগারদের। ওমান ও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের আগে আত্মবিশ্বাসের রসদ জুগাবে এসব জয়।

আজ (১ সেপ্টেম্বর) কিউইদের বিপক্ষে ৭ উইকেটের জয় পাওয়া ম্যাচে সাকিব আল হাসান ম্যাচ সেরা। বল হাতে ২ উইকেট ও ব্যাট হাতে ২৫ রান করেন এই অলরাউন্ডার।

ম্যাচ পরবর্তী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘সবথেকে গুরুত্বপূর্ণ হচ্ছে আমরা ম্যাচ জিতেছি বিশ্বকাপের আগে। আমার মনে আছে আমরা যখন ২০০৭ সালে ভালো করেছিলাম বিশ্বকাপে, তার আগে অনেকগুলো ম্যাচ জিতেছিলাম টানা, বিশেষ করে ওয়ানডেতে। সেটা হেল্প করেছিল। আমার মনে হয় এই জয়গুলা দলের আত্মবিশ্বাস সেখানে নিয়ে যাবে, যেখানে আমরা বিশ্বকাপে গিয়ে ভালো করতে পারি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা প্রকাশ করল বিসিবি

Read Next

পল স্টারলিংয়ের সেঞ্চুরির সামনে দিশেহারা জিম্বাবুয়ে

Total
5
Share