চমক রেখে পাকিস্তানের ওয়ানডে দল ঘোষণা

জিম্বাবুয়েকে ধবলধোলাই করল পাকিস্তান

পাকিস্তান সফরে তিন ম্যাচের ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে নিউজিল্যান্ড দল। আজ পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নির্বাচকরা ওয়ানডে সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে। উইকেটরক্ষক মোহাম্মদ হারিস, পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহনেওয়াজ ধানি ও জাহিদ মাহমুদ প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেলেন।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ২০ সদস্যের স্কোয়াডে ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

আনক্যাপড ক্রিকেটার হিসেবে দলে রাখা হয়েছে মোহাম্মদ হারিস, পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহনেওয়াজ ধানি ও জাহিদ মাহমুদকে।

এছাড়া মিডল অর্ডার ব্যাটসম্যান ইফতিখার আহমেদ ও খুশদিল শাহকে ডাকা হয়েছে। তবে ওয়ানডে দলে জায়গা ধরে রাখতে ব্যর্থ হয়েছেন হারিস সোহেল, সালমান আলি আঘা, সরফরাজ আহমেদ এবং শোয়েব মাকসুদ।

পাকিস্তানের ওয়ানডে দলঃ

বাবর আজম (অধিনায়ক), আবদুল্লাহ শফিক, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাম-উল-হক, খুশদিল শাহ, মোহাম্মদ হারিস (উইকেটরক্ষক), মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সউদ শাকিল, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ ধানি, উসমান কাদির এবং জাহিদ মাহমুদ।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য নিউজিল্যান্ড স্কোয়াডঃ

টম ল্যাথাম (উইকেটরক্ষক ও অধিনায়ক), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্রান্ডহোম, জ্যাকব ডুফি, ম্যাট হেনরি, স্কট কুগেলেইন, কোল ম্যাককঞ্চি, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং।

কোচিং স্টাফ- গ্লেন পকনাল, গ্রায়েম আলড্রিজ ও থিলান সামারাবিরা।

পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াডঃ

টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), ফিন অ্যালেন, টড অ্যাস্টল, হামিশ বেনেট, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), মার্ক চ্যাপম্যান, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, আজাজ প্যাটেল, ইশ সোধি, বেন সিয়ার্স, ব্লেয়ার টিকনার ও উইল ইয়াং।

কোচিং স্টাফ- শেন জার্গেনসন, গ্লেন পকনাল, গ্রায়েম আলড্রিজ ও থিলান সামারাবিরা।

নিউজিল্যান্ডের পাকিস্তান সফরের সূচিঃ

১ম ওয়ানডে- ১৭ সেপ্টেম্বর- রাওয়ালপিন্ডি
২য় ওয়ানডে- ১৯ সেপ্টেম্বর, রাওয়ালপিন্ডি
৩য় ওয়ানডে- ২১ সেপ্টেম্বর, রাওয়ালপিন্ডি

১ম টি-টোয়েন্টি- ২৫ সেপ্টেম্বর, লাহোর
২য় টি-টোয়েন্টি- ২৬ সেপ্টেম্বর, লাহোর
৩য় টি-টোয়েন্টি- ২৯ সেপ্টেম্বর, লাহোর
৪র্থ টি-টোয়েন্টি- ১ অক্টোবর, লাহোর
৫ম টি-টোয়েন্টি- ৩ অক্টোবর, লাহোর।

৯৭ ডেস্ক

Read Previous

টি-টোয়েন্টি চুক্তিতে নেই তামিম, টেস্টে নেই মাহমুদউল্লাহ

Read Next

নিউজিল্যান্ডকে উড়িয়ে দেওয়া টাইগারদের ‘প্রথম’

Total
1
Share