টি-টোয়েন্টি চুক্তিতে নেই তামিম, টেস্টে নেই মাহমুদউল্লাহ

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে ছিটকে যাচ্ছেন তামিম!

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না তামিম ইকবাল, নেই কিউইদের বিপক্ষে আজ থেকে শুরু হওয়া ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও। ২০২০ সালে শেষবার টি-টোয়েন্টি খেলা তামিম ইকবাল টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকবেন কিনা সেটা নিয়ে প্রশ্ন উঠছিল বেশ ভালোভাবেই। সেই প্রশ্নের উত্তর তামিম নিজেই দিয়েছেন আজ। জানিয়ে দিয়েছেন বিশ্বকাপে অ্যাভেইলেবল নন তিনি। 

দীর্ঘদিন টি-টোয়েন্টিতে না খেলা তামিম বাদ পড়েছেন টি-টোয়েন্টির কেন্দ্রীয় চুক্তি থেকে। আজ বিসিবির বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিশ্চিত করেছেন এটি।

সাংবাদিকদের উদ্দেশ্যে পাপন বলেন, ‘এটা (কেন্দ্রীয় চুক্তি) হচ্ছে মে থেকে ডিসেম্বর। সেকারণে এই চুক্তিতে অনেকে আছে অনেকে নাই। উদাহরণস্বরূপ, যেহেতু তামিম বলছে খেলবে না সেহেতু টি-টোয়েন্টিতে তাকে রাখার কোন কারণ নেই। তামিম শুধু টি-টোয়েন্টিতে নাই, আবার ওয়ানডে ও টেস্টে আছে।’

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেওয়া মাহমুদউল্লাহ রিয়াদ আবার নেই টেস্টের কেন্দ্রীয় চুক্তিতে। তবে এই চুক্তির মেয়াদ যেহেতু ডিসেম্বর পর্যন্ত, এরপর তামিম টি-টোয়েন্টিতে ফিরলে তাকে চুক্তির জন্য বিবেচনা করা হতে পারে বলে জানান বিসিবি বস।

‘আর রিয়াদ যেহেতু এনাউন্স করেছে অবসর আর আমাদের সাথে এরপরে কথা হয় নাই সেহেতু টেস্টে ও নেই। এগুলো সবই ডিসেম্বর পর্যন্ত, এরপর এগুলো বদলাতে পারে। তামিম যদি খেলতে চায় তাহলে অবশ্যই সে ঢুকবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

নিউজিল্যান্ডের সব প্রস্তুতিই মুখ থুবড়ে পড়লো প্রথম ম্যাচে

Read Next

চমক রেখে পাকিস্তানের ওয়ানডে দল ঘোষণা

Total
1
Share