মুস্তাফিজ আতঙ্কে আছে নিউজিল্যান্ডও

মুস্তাফিজকে দ্রুতগতির রাশিদ খান বলছেন ক্রিশ্চিয়ান

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম বলছেন সব বিভাগেই বাংলাদেশে কাছ থেকে হুমকির অপেক্ষায় তারা। বিশেষ করে মুস্তাফিজুর রহমানের স্লোয়ার ও স্পিনারদের ঘূর্ণী নিয়ে বেশ শঙ্কিত সফরকারীরা।

আগামীকাল (১ সেপ্টেম্বর) মাঠে গড়াবে সিরিজের প্রথম ম্যাচ। তার আগে আজ আনুষ্ঠানিক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে কথা বলেন নিউজিল্যান্ড দলপতি ল্যাথাম। এবার বাংলাদেশে আসা কিউই দলটির একজন সদস্যও নেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে। আনকোরা দলটির বেশ কয়েকজন অপেক্ষায় আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের।

এমনিতে বাংলাদেশ খেলবে ঘরে মাঠে। নিজেরদের কন্ডিশনের সুবিধা নিয়ে স্লো ও টার্নিং উইকেটের ফায়দা নিবে সেটাও অনেকটা নিশ্চিত। একই মন্ত্রে সর্বশেষ অস্ট্রেলিয়াকে হারিয়েছে ৪-১ ব্যবধানে। নাকানি চুবানি খাইয়েছে অজি ব্যাটসম্যানদের।

নিউজিল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক টম ল্যাথাম বাংলাদেশের হুমকি সম্পর্কে বলেন, ‘তাদের দলটির সব বিভাগেই হুমকি আছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে তারা কী দারুণ খেলেছে আমরা দেখেছি। দলে দুর্দান্ত কয়েকজন স্পিনার আছে, অভিজ্ঞ খেলোয়াড় আছে। তাদের স্পিনারদের সামনে আমাদের ব্যাটিং চ্যালেঞ্জে পড়বে। তাদের নির্ভীক কিছু ব্যাটসম্যান আছে, যারা ম্যাচের নিয়ন্ত্রণ রাখতে পারে।’

অস্ট্রেলিয়া সিরিজে অজি ব্যাটসম্যানদের নাচিয়ে ছাড়া মুস্তাফিজ ও টাইগারদের স্পিন বিভাগ নিয়ে ল্যাথামের ভাষ্য, ‘তারা সবাই চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়। ইনিংসের শুরুতে মুস্তাফিজ তার স্লোয়ার বলের জন্য খ্যাত। অস্ট্রেলিয়ার বিপক্ষে কেমন বল করেছে দেখেছি। স্পিনাররা ইনিংসের শুরুতে ও মাঝখানে চ্যালেঞ্জ ছুঁড়ে দিবে। গত পাঁচ দিন ধরে ছেলেরা অনেক পরিশ্রম করছে যাতে বোলারদের মোকাবেলা করতে পারে। আমরা তাদের বিরুদ্ধে খেলতে মুখিয়ে আছি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সিদ্ধান্ত বদলালেন শন উইলিয়ামস, চালিয়ে যাবেন খেলা

Read Next

বিশ্বকাপ স্কোয়াড ইস্যুতে মাহমুদউল্লাহর কণ্ঠে ডোমিঙ্গোর সুর

Total
30
Share