চারে নামবেন মুশফিক, কিপিংয়ে সোহানের সঙ্গে ভাগাভাগি

চারে নামবেন মুশফিক, কিপিং করবেন সোহান

ঘরের মাঠে সর্বশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলেছিল বাংলাদেশ দল। অজিদের ৪-১ ব্যবধানে হারানো সিরিজে ঠিক সময়ে বায়ো বাবলে ঢুকতে না পারায় খেলতে পারেননি মুশফিকুর রহিম। পারিবারিক কারণে ছিলেন না লিটন দাসও। নিউজিল্যান্ডের বিপক্ষে আগামী পরশু থেকে শুরু হতে যাওয়া সিরিজে অবশ্য আছেন দুজনই।

এই দুজনের ফেরাতে বেশ কিছু প্রশ্ন সামনে এসেছে। লিটন দাস একাদশে থাকবেন কিনা, থাকলে ওপেন করবেন কিনা। মুশফিকুর রহিম কোন পজিশনে ব্যাট করবেন, উইকেটের পেছনে গ্লাভস হাতে কে দাঁড়াবেন, ইত্যাদি।

সিরিজ শুরুর আগে বেশ কিছু প্রশ্নের উত্তর দিয়েছেন টাইগারদের হেড কোচ রাসেল ডোমিঙ্গো। অজিদের বিপক্ষে সিরিজে সৌম্য সরকার ও মোহাম্মদ নাইম শেখের ওপেনিং জুটি ব্যর্থ হয়েছে। তবে তার আগে জিম্বাবুয়ে সফরেই এই জুটি আলো ছড়িয়েছিল।

তাই ওপেনিং জুটি নিয়ে কোন সমস্যা আছে এটা মানতে নারাজ ডোমিঙ্গো। তবে লিটন দাস দলে ফেরায় দলে ওপেনার এখন ৩ জন। তাই কোন দুজন ওপেন করবেন তা আগামী ২৪ ঘন্টায় টিম ম্যানেজমেন্ট ঠিক করবে বলে জানান ডোমিঙ্গো।

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ডোমিঙ্গো বলেন, ‘আমি মনে করিনা ওপেনিং নিয়ে আমাদের সমস্যা আছে। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজেই বাংলাদেশের পক্ষে টি-টোয়েন্টিতে উদ্বোধনী জুটির রেকর্ড হয়েছে। তাই আমি কোন সমস্যাই দেখছি না। লিটন ফিরেছে দলে, এখন আমাদের ৩ জন ওপেনার আছে- লিটন, সৌম্য, নাইম। সিলেকশন প্যানেলের সঙ্গে আলাপ করে আগামী ২৪ ঘন্টায় ঠিক করা হবে প্লেইং ইলেভেন।’

তবে মুশফিকুর রহিমকে নিয়ে কোন রাখঢাক করেননি ডোমিঙ্গো। জানিয়েছেন ৪ নম্বরে ব্যাট করবেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

ডোমিঙ্গো বলেন, ‘আমি মনে করি সম্ভবত মুশফিক নামবে ৪ নম্বরে। সে এই পজিশনে সফল, সে ইনিংস এগিয়ে নিতে পারে। মাঝের ওভারগুলোতে সে স্ট্রাইক রোটেট করতে পারে এবং ফিনিশ করতে পারে। তাকে স্কোয়াডে ফিরে পাওয়াটা দারুণ। তাকে চার নম্বরে ফেরানোটাই আমাদের পরিকল্পনাতে আছে।’

তবে অস্ট্রেলিয়া সিরিজের মত নিউজিল্যান্ড সিরিজের শুরুতেও উইকেটের পেছনে গ্লাভস হাতে থাকবেন নুরুল হাসান সোহান। যদিও ডোমিঙ্গো জানান ৫ ম্যাচের সিরিজে উইকেটরক্ষকের অদল-বদল করে দেখা হবে।

‘সোহান উইকেটকিপিং করবে প্রথম দুই ম্যাচে। পরিকল্পনা আছে উইকেটকিপিংয়ের দায়িত্ব সিরিজে ভাগ করে দেওয়ার। তারা (সোহান ও মুশফিক) হয়ত দুইটি করে ম্যাচ পাবে। এবং শেষ ম্যাচের জন্য আমরা ৪র্থ ম্যাচের পর সিদ্ধান্ত নিবো। এটাই আপাতত পরিকল্পনা, সোহান নিশ্চিতভাবে প্রথম ম্যাচে কিপিং করবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ক্রিকেটকে বিদায় বললেন স্টুয়ার্ট বিনি

Read Next

আগেভাগে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা হলে ভালো হত বলছেন ডোমিঙ্গো

Total
12
Share