উপরে ব্যাটিংয়ের সুযোগ কাজে লাগাতে না পারার আক্ষেপ শেখ মেহেদীর

সাকিবকে 'ঠান্ডা' থাকতে বলে 'চান্স' নিয়েছিলেন মেহেদী

শেখ মেহেদী হাসান মূলত ব্যাটিং অলরাউন্ডার। বিশেষ করে টি-টোয়েন্টিতে যেকোনো পজিশনে নেমে দ্রুত রান তোলার সামর্থ্য আছে। যদিও বেশিরভাগ সময় ব্যাট করেছেন ৭ ও ৮ নম্বরে। তবে উপরের দিকে পাওয়া সুযোগ গুলো কাজে লাগাতে না পারার আক্ষেপ আছে তার।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১১ ইনিংস ব্যাট করেছেন ৫ টি ভিন্ন পজিশনে। তবে এখনো খুব ভালো কিছু করতে পারেননি। ১৩.২২ গড়ে রান ১১৯, সর্বোচ্চ ২৩। ৮ নম্বরে সবচেয়ে বেশি ৪ বার ও ৭ নম্বরে ব্যাট করেছেন ৩ বার।

তবে অস্ট্রেলিয়া সিরিজে ১ ইনিংসে ওপেন করেও থেমেছেন ১৩ রানে। ৩ নম্বরে ২ ইনিংসে করতে পারেননি ২৪ রানের বেশি, ৪ নম্বরে ১ ইনিংসে ২৩ রান। যা এখনো পর্যন্ত তার ক্যারিয়ার সেরাও।

নিউজিল্যান্ড সামনে রেখে শেষ মুহূর্তের প্রস্তুতিতে বাংলাদেশ। আজ (২৯ আগস্ট) বিসিবির দেওয়া এক ভিডিও বার্তায় কথা বলেছেন এই অলরাউন্ডার। উপরের দিকে সুযোগ পেয়েও কাজে লাগাতে না পারার আক্ষেপ ঝরেছে তার কণ্ঠে।

শেখ মেহেদী বলেন,

‘অবশ্যই ব্যাটিংয়ের ভূমিকা (নিজের) দলের জন্য খুব গুরুত্বপূর্ণ। সেটা ১০ রান হোক বা ৫ রান বা ২০ রান। আমি যে পজিশনে ব্যাট করি আসলে তখন ১০০ মারার সুযোগ থাকে না, ৫০ মারারও সুযোগ থাকে না। তখন ১০ রানই খুবই গুরুত্বপূর্ণ হয়ে যায়। যদি ৫ বলে বা ৬ বলে ১০ করি, দলকে অনেক এগিয়ে দেয়।’

‘বাংলাদেশ দলে মাঝেমধ্যে ওপরেও খেলতে হয়, তখন একটা সুযোগ থাকে, যে সুযোগটা আমি এখনও পর্যন্ত কাজে লাগাতে পারিনি। একটা সুযোগ থাকে ওইখানে টি-টোয়েন্টিতে বেশ কিছু রান করার। আমি সবসময় চেষ্টা করি নিজের সেরাটা দেওয়ার জন্য। দলের পছন্দমতো যেখানে ম্যানেজমেন্ট থেকে বলা হয়, আমি চেষ্টা করি সেখান থেকে উন্নতি করার।’

৯৭ প্রতিবেদক

Read Previous

নিজ দলের পাশাপাশি অন্য দলেও যে বার্তা দিতে চান শেখ মেহেদীরা

Read Next

ফিরলেন ওকস-বিলিংস, গেলেন বাটলার-সাকিব

Total
1
Share