জিম্বাবুয়ে ক্রিকেটে নতুন দায়িত্বে চিগুম্বুরা ও জার্ভিস

জিম্বাবুয়ে ক্রিকেটে নতুন দায়িত্বে চিগুম্বুরা ও জার্ভিস

প্রাক্তন দুই তারকা ক্রিকেটার এলটন চিগুম্বুরা ও কাইল জার্ভিসকে জাতীয় ‘ট্যালেন্ট স্কাউট’ হিসাবে নিয়োগ করেছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)। নতুন ভূমিকায়, দু’জন সারা দেশের তরুণ ও প্রতিভাসম্পন্ন খেলোয়াড়দের চিহ্নিত করবে এবং তৃণমূল পর্যায় থেকে ক্রিকেট উন্নয়নের জন্য মেন্টর হিসেবে দায়িত্ব পালন করবে।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের (জেডসি) ক্রিকেট পরিচালক হ্যামিল্টন মাসাকাদজা চিগুম্বুরা ও জার্ভিসকে নতুন দায়িত্ব দেওয়ার প্রসঙ্গে এক বিবৃতিতে বলেন,

‘আমরা আন্তর্জাতিক খেলার সর্বোচ্চ পর্যায়ের খেলোয়াড় হিসেবে এল্টন এবং কাইলকে পেয়ে উচ্ছ্বসিত। আমরা একটি পূর্ণাঙ্গ কাঠামোগত স্কাউটিং নেটওয়ার্ক প্রতিষ্ঠার দিকে অগ্রসর হচ্ছি, এতে তাঁরা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। যা আমাদের ক্রিকেট উন্নয়ন ব্যবস্থার মাধ্যমে লালন -পালন করা হবে, যুব পর্যায়ের মেধাবী খেলোয়াড়দের চিহ্নিত, ট্র্যাক এবং বিকাশের জন্য তৈরি করা হবে।’

জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক এলটন চিগুম্বুরা ২০২০ সালের নভেম্বরে জিম্বাবুয়ের পাকিস্তান সফর শেষে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। চিগুম্বুরা জিম্বাবুয়ের জার্সিতে সর্বোচ্চ ২৮৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তিনি ২১৩টি ওয়ানডে, ১৪টি টেস্ট এবং ৫৭টি টি-টোয়েন্টি খেলেছেন। যেখানে ৫৭৬১ রান করার পাশাপাশি শিকার করেছেন ১৩৮ উইকেট। সব আন্তর্জাতিক ফরম্যাট মিলিয়ে তার সেঞ্চুরির সংখ্যা ২টি এবং ফিফটি করেছেন মোট ২৬টি।

অপরদিকে, পেসার কাইল জার্ভিস চোট ও অসুস্থতার সঙ্গে লড়াই করার পর চলতি বছরের জুনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নেন। জিম্বাবুয়ে জাতীয় দলের হয়ে খেলেছেন ১৩টি টেস্ট, ৪৯টি ওয়ানডে ম্যাচ ও ২২টি টি-টোয়েন্টি। তিন ফরম্যাট মিলিয়ে তাঁর দখলে মোট উইকেট সংখ্যা ১৩২টি।

৯৭ ডেস্ক

Read Previous

সাবেক টাইগার কোচরাই নিউজিল্যান্ডকে পথ বাতলে দিচ্ছেন

Read Next

ঘরের মাঠে ওয়ানডে সিরিজে নেই কুশল পেরেরা

Total
20
Share