সাকিবের চোখে অলটাইম ওয়ানডে একাদশ

সাকিবের চোখে অলটাইম ওয়ানডে একাদশ

বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান বিশ্ব ক্রিকেটের বড় এক নাম। নিজেকে সহ বিশ্বের সাবেক ও বর্তমান তারকা ক্রিকেটারদের রেখে সাকিব বানিয়েছেন অলটাইম ওয়ানডে একাদশ।

স্পোর্টসকেডার ইউটিউব চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের পছন্দের অলটাইম ওয়ানডে একাদশ বাছেন সাকিব। একাদশে নিজেকে ছাড়া আর কোন বাংলাদেশিকে রাখেননি সাকিব। অধিনায়ক হিসাবে রেখেছেন ভারতকে আইসিসির তিন টুর্নামেন্টেই শিরোপা জেতানো মাহেন্দ্র সিং ধোনিকে।

এমনিতে ভারত ও পাকিস্তানের সম্পর্ক সুখকর নয়। তবে সাকিব তার একাদশে ওপেনিং জুটিতে রেখেছেন এক ভারতীয় ও এক পাকিস্তানি। সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের সঙ্গে পাকিস্তান তথা ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ওয়ানডে ব্যাটসম্যান সাইদ আনোয়ার।

তিন নম্বরে নামবেন ইউনিভার্স বস খ্যাত ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। চার নম্বরে নামবেন ভারতের বর্তমান অধিনায়ক ভিরাট কোহলি, পাঁচ নম্বরে সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস।

মাহেন্দ্র সিং ধোনিকে অধিনায়ক হিসাবে পছন্দ সাকিবের। ধোনি ব্যাট করবেন ৬ নম্বরে, দলে আর কোন উইকেটরক্ষক না থাকায় উইকেটরক্ষক নিশ্চিতভাবেই ধোনি। সাত নম্বরে নামবেন সাকিব নিজেই।

সর্বকালের সেরা দুই স্পিনার শ্রীলঙ্কার মুত্তিয়াহ মুরালিধরন ও অস্ট্রেলিয়ার শেন ওয়ার্নকে দলে রেখেছেন সাকিব। পেস আক্রমণে সাকিবের পছন্দ পাকিস্তানের ওয়াসিম আকরাম ও অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা।

সাকিবের চোখে অলটাইম ওয়ানডে একাদশ-

শচীন টেন্ডুলকার (ভারত), সাইদ আনোয়ার (পাকিস্তান), ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ), ভিরাট কোহলি (ভারত), জ্যাক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা), মাহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক, ভারত), সাকিব আল হাসান (বাংলাদেশ), মুত্তিয়াহ মুরালিধরন (শ্রীলঙ্কা), শেন ওয়ার্ন (অস্ট্রেলিয়া), ওয়াসিম আকরাম (পাকিস্তান) ও গ্লেন ম্যাকগ্রা (অস্ট্রেলিয়া)।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৯৭ ডেস্ক

Read Previous

সেরা প্রস্তুতি নিয়ে নিউজিল্যান্ড তাকিয়ে সময়ের দিকে

Read Next

সাবেক টাইগার কোচরাই নিউজিল্যান্ডকে পথ বাতলে দিচ্ছেন

Total
13
Share