মুস্তাফিজকে হুমকি মানলেও উল্টো চাপে রাখতে চায় নিউজিল্যান্ড

মুস্তাফিজকে হুমকি মানলেও উল্টো চাপে রাখতে চায় নিউজিল্যান্ড

অস্ট্রেলিয়া সিরিজে বল হাতে মুস্তাফিজুর রহমান যা করেছেন তা অবিশ্বাস্য, দুর্দান্ত। সিরিজটি অনুসরণ করা নিউজিল্যান্ডও ইতোমধ্যে বাঁহাতি এই পেসারকে নিজেদের সবচেয়ে বড় হুমকি হিসেবে মেনে নিয়েছে। তবে ভিন্ন কিছু করে মুস্তাফিজকেই উল্টো চাপে রাখার পরিকল্পনা আঁটছে কিউইরা। যদিও মাঠে সেটির প্রয়োগ যে কঠিন হবে সেটাও স্বীকার করে নিয়েছেন দলটির ভারপ্রাপ্ত কোচ গ্লেন পকন্যাল।

৪-১ ব্যবধানে অস্ট্রেলিয়াকে নাকানি চুবানি খাইয়ে সিরিজ জিতেছে বাংলাদেশ। যেখানে মিরপুরের স্লো ও টার্নিং উইকেটের সুবিধা কাজে লাগিয়ে মুস্তাফিজ হয়ে উঠেছেন ভয়ঙ্কর। অজিদের নাচিয়ে ছেড়েছেন কাটার ও স্লোয়ারে।

ইনিংসের শুরুতে কিংবা শেষে, নতুন বল কিংবা পুরাতন বলে মুস্তাফিজ ছিলেন এক কথায় দুর্দান্ত। টি-টোয়েন্টি ফরম্যাটে ১৯তম ওভারে ৫ ডট বল আদায় করে কুড়িয়েছে সব মহলের প্রশংসা। সিরিজ জুড়েই অজিদের ব্যস্ত থাকতে হয়েছে তাকে কাটা ছেঁড়া করতে।

অস্ট্রেলিয়া সিরিজ দেখে ধারণা পেয়েছে নিউজিল্যান্ড। তাইতো পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগেই মুস্তাফিজকে বড় হুমকি বলে রেখেছেন। তবে সামলে নেওয়ার কলা কৌশলও রপ্ত করার চেষ্টা করছে কিউইরা। উল্টো ভিন্ন কিছু করে মুস্তাফিজকে চাপে রাখারও পরিকল্পনা কিউইদের।

আজ (২৮ আগস্ট) সংবাদ সম্মেলনে কিউই কোচ গ্লেন পকন্যাল বলেন, ‘সে (মুস্তাফিজ) অসাধারণ বোলিং করেছে। এটা দেখাটাও বিশেষ কিছু যে সে কীভাবে ডেলিভারিগুলো প্রয়োগ করে। আমি মনে করি সেই বাংলাদেশের অন্য খেলোয়াদের চেয়ে বড় হুমকি হবে।’

‘আমরা তারদিকে ভালোভাবেই নজর রাখছি এবং আলোচনা করছি যে কীভাবে তাকে টার্গেট করা যায়। কিন্তু এটা মাঠে প্রয়োগ করাটাই বড় চিন্তার ব্যাপার। তাকে চাপে রাখার চেষ্টা করছি এবং ভিন্ন কিছু করে তবেই তার বিরুদ্ধে লড়তে হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশের যে দিকটি রোমাঞ্চিত করছে অ্যাশওয়েল প্রিন্সকে

Read Next

সেরা প্রস্তুতি নিয়ে নিউজিল্যান্ড তাকিয়ে সময়ের দিকে

Total
1
Share