বাংলা টাইগার্সের নতুন আইকন ফাফ ডু প্লেসিস

ফাফ ডু প্লেসিস

টি-টেন ক্রিকেট লিগে বাংলাদেশি মালিকানাধীন ফ্র‍্যাঞ্চাইজি বাংলা টাইগার্স পঞ্চম আসরের জন্য তাঁদের দল গোছানো শুরু করেছে ইতোমধ্যে। প্রোটিয়া তারকা ফাফ ডু প্লেসিস বাংলা টাইগার্সের নতুন আইকন ক্রিকেটার। আসন্ন মৌসুমে দলটির অধিনায়কের ভূমিকায় দেখা যাবে ডু প্লেসিসকে।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক এবং ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিসকে আবুধাবি টি-টেন টুর্নামেন্টের আসন্ন পঞ্চম আসরের জন্য বাংলা টাইগার্সের আইকন খেলোয়াড় এবং অধিনায়ক নির্বাচিত করা হয়েছে।

আইসিসি স্বীকৃত একমাত্র টি-টেন লিগ হল আবুধাবি টি-টেন লিগ। এই টুর্নামেন্টের একমাত্র বাংলাদেশি মালিকানাধীন দল বাংলা টাইগার্স।

এক বিবৃতিতে বাংলা টাইগার্স স্কোয়াডে যোগ দেওয়ার বিষয়ে ফাফ ডু প্লেসিস বলেছেন,

‘এটি একটি উত্তেজনাপূর্ণ নতুন ফরম্যাট। আমি এই লিগে বিশ্বের বেশ কিছু বড় তারকার সঙ্গে খেলব এবং বাংলা টাইগার্সের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য মুখিয়ে আছি। ক্রিকেট খেলার জন্য একটি রোমাঞ্চকর সময় হতে চলেছে।’

বাংলা টাইগার্সের মালিক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী বলেন,

‘আমাদের দলে ফাফের মতো একজন বিশ্বমানের খেলোয়াড় থাকাটা দারুণ ব্যাপার। আমরা সবাই দক্ষিণ আফ্রিকার হয়ে বিভিন্ন ফরম্যাটে তাঁর অনেক কীর্তি দেখেছি। তিনি একজন চ্যাম্পিয়ন ক্রিকেটার। আমাদের দলে তাঁকে পাওয়াটা অনেক বড় সম্মানের। মাঠে এবং মাঠের বাইরে তিনি কী অর্জন করেছেন তা আমরা সবাই জানি। তাঁর কর্মই ক্রিকেটে তাঁর উজ্জ্বলতার কথা বলে। আমি বাংলা টাইগার্স পরিবারে ফাফকে আন্তরিকভাবে স্বাগত জানাই।’

২০১১ সালে শুরু হওয়া ক্যারিয়ারে ফাফ দক্ষিণ আফ্রিকার হয়ে ৬৯টি টেস্ট, ১৪৩টি ওয়ানডে এবং ৫০টি -টোয়েন্টি খেলেছেন। তিনি তিন ফরম্যাটেই দক্ষিণ আফ্রিকার অধিনায়কত্ব করেছেন।

পঞ্চম আসরের টি-টেন লিগ মাঠে গড়াবে আগামী ১৯শে নভেম্বর। আর পর্দা নামবে ৪ই ডিসেম্বর।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিব-মুস্তাফিজদের কাছ থেকে শিখতে হবে বলছেন রাচিন রবীন্দ্র

Read Next

বাংলাদেশের ওপেনিং জুটি নয়, প্রিন্সের ভাবনায় স্মার্ট নিউজিল্যান্ড

Total
1
Share