লাইফ সাপোর্ট থেকে বেঁচে ফিরলেও প্যারালাইজড ক্রিস কেয়ার্নস

লাইফ সাপোর্ট থেকে বেঁচে ফিরলেও প্যারালাইজড ক্রিস কেয়ার্নস

নিউজিল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার ক্রিস কেয়ার্নস গুরুতর অসুস্থ হয়ে প্যারালাইজড। গত সপ্তাহেই লাইফ সাপোর্ট সিস্টেম থেকে বের করে আনা হয়েছে কেয়ার্নসকে।

নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার ক্রিস কেয়ার্নস হার্ট অপারেশনের সময় স্ট্রোকের কারণে পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েছেন, তার পরিবার নিশ্চিত করেছে।

একটি বিবৃতিতে, তাঁর পরিবার বলেছে যে তিনি এখন অস্ট্রেলিয়ার একটি বিশেষজ্ঞ মেরুদণ্ডী হাসপাতালে “উল্লেখযোগ্য পুনর্বাসন প্রক্রিয়া” শুরু করবেন।

কেয়ার্নসের আইনজীবী অ্যারন লয়েড বলেছেন, কেয়ার্নসকে বাঁচাতে আপদকালীন হার্ট সার্জারি করতে হয়েছিল। তখন ফের মেরুদণ্ডে স্ট্রোক হয়। এতেই তাঁর দুই পা প্যারালাইজড হয়ে গিয়েছে। তাঁর শারীরিক অবস্থা এখন উদ্বেগজনক হলেও স্থিতিশীল। অস্ট্রেলিয়ারই এক হাসপাতালে কেয়ার্নসের আপাতত রিহ্যাব চলছে।

নিউজিল্যান্ডের হয়ে ৪৩ টেস্ট ও ৭৮ ওয়ানডে খেলা বার্নার্ড ল্যান্স কেয়ার্নসের পুত্র ক্রিস কেয়ার্নস। কিউইদের হয়ে খেলেছেন ৬২ টেস্ট, ২১৫ ওয়ানডে ও ২ টি টি-টোয়েন্টি।

ব্যাট হাতে তিন ফরম্যাটে রান করেছেন যথাক্রমে ৩৩২০, ৪৯৫০ ও ৩। আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি আছে ৯ টি, ফিফটি ৪৮ টি।

বল হাতে ২১৮ টেস্ট উইকেটের মালিক কেয়ার্নসের আছে ২০১ ওয়ানডে উইকেট। টি-টোয়েন্টিতেও পেয়েছেন ১ টি উইকেট। টেস্টে ১৩, ওয়ানডেতে ১ বার ইনিংসে ৫ উইকেট শিকার করেছেন। ম্যাচে ১০ উইকেট পেয়েছেন ১ বার (টেস্ট)।

৯৭ ডেস্ক

Read Previous

নিউজিল্যান্ডের বিপক্ষে সফল হতে পুরোনো মন্ত্রেই বিশ্বাসী সোহান

Read Next

শেষের রোমাঞ্চে আইরিশদের ৩ রানে হারাল জিম্বাবুয়ে

Total
3
Share