সাকিবকে ছাড়াই অনুশীলন শুরু করলো বাংলাদেশ

সাকিবকে ছাড়াই অনুশীলন শুরু করলো বাংলাদেশ

বাংলাদেশ দল হোটেলে প্রবেশ করে ৩ দিনের কোয়ারেন্টাইন শুরু করে ২৪ আগস্ট। তবে সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে ফেরেন ২৪ আগস্ট দিবাগত রাতে। ফলে স্কোয়াডের বাকিরা আজ (২৭) আগস্ট থেকে অনুশীলনে নামলেও সাকিবকে অপেক্ষা করতে হচ্ছে বাড়তি একদিন।

১৯ সদস্যের স্কোয়াডের ১৮জনই আজ সকাল ১০ টা থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শুরু করেন। চলে বেলা ১ টা নাগাদ। এদিন প্রথম অনুশীলনে নামবে সফরকারী নিউজিল্যান্ডও। তাদের অনুশীলন শুরু দুপুর ২ টা থেকে।

১ সেপ্টেম্বর মাঠে গড়াবে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। তার আগে অস্ট্রেলিয়া সিরিজের সুখ স্মৃতি নিয়ে নিউজিল্যান্ড বধের মিশনে নিজেদের ঝালিয়ে নেওয়ার পালা টাইগারদের।

গা গরমের ফুটবল, রানিং নিয়ে সেশন শুরু হয়। দারুণ হৈ হুল্লোড়ের মধ্য দিয়ে প্রায় মিনিট বিশেকের ফুটবল খেলা শেষ হয় মুশফিকুর রহিম, নাইম শেখ, লিটন দাসদের।

অস্ট্রেলিয়া সিরিজে না থাকা লিটন ও মুশফিককে পুরো ছন্দেই নিউজিল্যান্ড সিরিজে দেখার প্রত্যাশা ভক্ত সমর্থকদের।

মূল মাঠে ফুটবল খেলা শেষে স্কিল সেশনে ইনডোরে চলে যায় ক্রিকেটাররা। সেখানে লম্বা সময় ধরে শুরুতে ব্যাট করেন তিন ওপেনার নাইম শেখ, লিটন দাস ও সৌম্য সরকার। তাদের টানা বল করে গেছেন স্পিনার তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেনরা।

স্কোয়াডে না থাকা পেসার কামরুল ইসলাম রাব্বি ও শহিদুল ইসলাম নেটে ব্যাটসম্যানদের সাহায্য করতে ছিলেন দলের সাথেই। দুজনেই দীর্ঘক্ষণ ছুঁড়েছেন বল। সাথে স্কোয়াডের রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিনরাও যোগ দেন।

এরপর নেটে ব্যাট করেছেন নুরুল হাসান সোহানও। ততক্ষণে বল হাতে নেন তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম। তারা তিনজনেই শুরুতে পেস বোলিং কোচ ওটিস গিবসনের দেওয়া টেপ টেনিস বলে ফাঁকা নেটে বল ছোঁড়েন। পরে অবশ্য ক্রিকেট বলেই ব্যাটসম্যানদের বল করেছেন।

এদিন কোচিং স্টাফের সকল সদস্যই উপস্থিত ছিল। নিউজিল্যান্ড সিরিজ দিয়েই দীর্ঘ মেয়াদে টাইগার কোচিং প্যানেলে যাত্রা শুরু অ্যাশওয়েল প্রিন্সের। প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর সাথে বেশ কিছুক্ষণ আলাপ করেন ফিল্ডিং কোচ রায়ান কুক ও প্রিন্স। তিন জনেই অবশ্য দক্ষিণ আফ্রিকান।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

স্কোয়াডে না থাকা কামরুল ইসলাম রাব্বির সাথে অনেকক্ষণ আলাপ করতে দেখা যায় ফিজিক্যাল হেড অব পারফরম্যান্স নিক লিকে।

৯৭ প্রতিবেদক

Read Previous

লিংকনের অভিজ্ঞতা ঢাকায় কাজে লাগাতে চান ম্যাট হেনরি

Read Next

নিউজিল্যান্ডের বিপক্ষে সফল হতে পুরোনো মন্ত্রেই বিশ্বাসী সোহান

Total
8
Share