সাকিব, রাসেলদের সঙ্গে আইপিএল মাতাবেন টিম সাউদি

টিম সাউদি নিউজিল্যান্ড

২০২১ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকি অংশের জন্য কিউই পেসার টিম সাউদিকে দলে নিল কোলকাতা নাইট রাইডার্স। ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএলের দ্বিতীয় পর্ব থেকে সরে যাওয়া অজি পেসার প্যাট কামিন্সের বদলি হিসেবে সাউদির সঙ্গে চুক্তি সাক্ষর করল কোলকাতা।

২০২০ আইপিএল নিলামে সবচেয় দামি খেলোয়াড় ছিলেন অস্ট্রেলিয়ার তারকা পেসার প্যাট কামিন্স। সাড়ে ১৫ কোটি রূপি খরচে তাঁকে দলে নেয় কেকেআর ফ্র‍্যাঞ্জাইজি। ভারতে অনুষ্ঠিত হওয়া প্রথম পর্বে খেললেও বাকি পর্বে খেলতে পারবেন না প্যাট কামিন্স। ব্যক্তিগত কারণেই সরে দাঁড়িয়েছেন অভিজ্ঞ অস্ট্রেলীয় পেসার। তাঁর পরিবর্তে নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি যুক্ত হলেন কোলকাতা নাইট রাইডার্স শিবিরে।

টানা ছয় বছর আইপিএল খেললেও, ২০২০ সালের নিলামে সাউদি অবিক্রিত থেকে যায়। ২০১৯ আইপিএল সংস্করণে টিম সাউদি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে মাত্র তিনটি ম্যাচে খেলার সুযোগ পান। যেখানে তাঁর বোলিং ইকোনমি ছিল ১৩।

৩২ বছর বয়সী ডানহাতি পেসার টিম সাউদি আইপিএলে এর আগে চেন্নাই সুপার কিংস, মুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছিলেন। মোট ৪০টি আইপিএল ম্যাচে তিনি ৮.৪৭ ইকোনমি রেটে ২৮টি উইকেট শিকার করেছেন।

কোলকাতা নাইট রাইডার্স স্কোয়াডে তৃতীয় নিউজিল্যান্ডার টিম সাউদি। আগে থেকেই এই দলের অংশ লকি ফার্গুসন ও টিম সেইফার্ট।

করোনার কারণে মাঝপথে বন্ধ হওয়া আইপিএলের বাকি অংশ শুরু হচ্ছে বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরাতে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএলের বাকি অংশ। ফাইনাল মাঠে গড়াবে ১৫ অক্টোবর।

৭ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে আইপিএলে সাত নম্বরে রয়েছে কেকেআর। আগামী ২০ সেপ্টেম্বর আবু-ধাবিতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে মাঠে নামবে কোলকাতা নাইট রাইডার্স।

৯৭ ডেস্ক

Read Previous

তবে কি পরবর্তী নির্বাচনে অংশ নিচ্ছেন না নাজমুল হাসান পাপন?

Read Next

চলতি বছরই একই সময়ে বাংলাদেশের দুইটি জাতীয় দল খেলবে

Total
10
Share