চলতি বছরই একই সময়ে বাংলাদেশের দুইটি জাতীয় দল খেলবে

চলতি বছরই একই সময়ে বাংলাদেশের দুইটি জাতীয় দল খেলবে

আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত সূচির কারণে বড় দলগুলো একই সময়ে দুইটি জাতীয় দলকে খেলানোর পথে হাঁটছে। এবার সে পথ অনুসরণ করছে বাংলাদেশও। চলতি বছরের শেষদিকেই দেখা যেতে পারে একই সময়ে দুইটি জাতীয় দলের খেলা।

নভেম্বর-ডিসেম্বর সময়কালে ২ টেস্ট ৩ টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসবে পাকিস্তান। ডিসেম্বরে ২ টি টেস্ট খেলতে বাংলাদেশে আসার সূচি শ্রীলঙ্কার। এফটিপি (ফিউচার ট্যুর প্ল্যান) অনুসারে ডিসেম্বর-জানুয়ারি সময়কালে ২ টেস্ট ৩ টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড সফর করবে বাংলাদেশ।

এমন ব্যস্ত সূচি ও বর্তমান কোভিড প্রভাবে বায়ো বাবল কঠিন এক চ্যালেঞ্জ বিসিবি ও ক্রিকেটারদের জন্য। আর সে কারণেই ঐ সময়ে দুইটি জাতীয় দল গঠন করার পরিকল্পনার কথা আবারও জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সর্বশেষ বোর্ড সভার পর আজ (২৬ আগস্ট) অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভা শেষেও একই আভাস পাপনের কণ্ঠে।

তিনি বলেন, ‘আমাদের দুইটা জাতীয় দল একসাথে খেলবে এমন সময়ের বেশি দেরি নাই আমার ধারণা। নভেম্বরে পাকিস্তান আসার কথা আমাদের দেশে, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড সিরিজও আছে। সুতরাং হতেই পারে।’

তবে দুইটি জাতীয় দল গড়তে গিয়ে যে সমান শক্তির দল হবেনা সেটা নিশ্চিতই। আর এ কারণেই তরুণ ও নতুন ক্রিকেটারদের পারফরম্যান্স দুই এক ম্যাচ দেখেই মূল্যায়ন না করার পরামর্শ পাপনের।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘শুধু বলবো যে অস্থির হইয়েন না। এমন পরিস্থিতিতে নতুন কিছু খেলোয়াড় খেলবে, একটা দুইটা ম্যাচ খারাপ খেলতে পারে, তাতে হুলস্থুল হওয়া যাবেনা। একটু ধৈর্য্য ধরুন, সময় দিলে আমার ধারণা দুইটা জাতীয় দল গঠন করা সম্ভব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিব, রাসেলদের সঙ্গে আইপিএল মাতাবেন টিম সাউদি

Read Next

প্রথমবারের মতো আইপিএলে দল পেলেন আদিল রশিদ

Total
28
Share