অভিমানে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ছেন শন উইলিয়ামস

মাশরাফি বিন মর্তুজা শন উইলিয়ামস টস

জিম্বাবুয়ে টেস্ট অধিনায়ক শন উইলিয়ামস আয়ারল্যান্ড সফরের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছেন। জিম্বাবুয়ের হয়ে ১৪টি টেস্ট, ১৩৬ ওয়ানডে এবং ৪৭টি টি-টোয়েন্টি খেলা উইলিয়ামসের সঙ্গে বোর্ডের কেন্দ্রীয় চুক্তির মেয়াদ রয়েছে আরও দশ মাস।

সীমিত ওভারের সিরিজ খেলতে আয়ারল্যান্ড যাওয়ার আগে জিম্বাবুয়ে ক্রিকেট টিম ম্যানেজমেন্টকে চিঠি লিখে অবসর নেওয়ার সিদ্ধান্তের কথা জানান শন উইলিয়ামস। জিম্বাবুয়ে দলের আসন্ন আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড সিরিজ শেষে অবসরে যাচ্ছেন শন উইলিয়ামস।

ঠিক কি কারণে হঠাৎ করে অবসরে যাচ্ছেন শন, এই বিষয়ে নিশ্চিত করে কিছু জানা না গেলেও গুঞ্জন রয়েছে বেশ কিছু। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড ও কোচ লালচাঁদ রাজপুতের সাথে অভিমানেই ক্রিকেটকে বিদায় বলতে চান উইলিয়ামস।

জিম্বাবুয়ে দলের সঙ্গে থাকলেও শন উইলিয়ামসকে আইরিশদের বিরুদ্ধে পাঁচ টি-টোয়েন্টির একাদশ থেকে বাদ দেওয়া হতে পারে। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য কোচ লালচাঁদ রাজপুতের পরিকল্পনায় আছেন উইলিয়ামস। জিম্বাবুয়ের টেস্ট অধিনায়ক কোচের উপর এতটাই বিরক্ত যে যদি জেডসির কোনো হস্তক্ষেপ না থাকে, তাহলে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ও স্কটল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি না খেলেই দেশে ফেরত আসবে শন উইলিয়ামস।

২০২০ সালের শুরু থেকে মোট পাঁচ অধিনায়ক ঘোষণা করতে হয়েছিল জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে। গত কয়েক সিরিজে চামু চিবাবা, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা এবং উইলিয়ামসের পর আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডে দলের নেতৃত্ব দেবেন ক্রেইগ আরভিন।

আগামীকাল (২৭ আগস্ট) থেকে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে জিম্বাবুয়ের সিরিজ শুরু। ২৭, ২৯ আগস্ট এবং ১, ২, ৪ সেপ্টেম্বর যথাক্রমে ৫টি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। ৮, ১০ ও ১৩ সেপ্টেম্বর জিম্বাবুয়ে-আয়ারল্যান্ড মুখোমুখি হবে ওয়ানডে সিরিজে।

এরপর স্কটল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ে মাঠে নামবে ১৫ সেপ্টেম্বর। ১৭ ও ১৯ সেপ্টেম্বর হবে সিরিজের বাকি দু’টি ম্যাচ।

৯৭ ডেস্ক

Read Previous

হেডিংলিতে ভারতের ভুলে যাবার মত এক দিন

Read Next

তবে কি পরবর্তী নির্বাচনে অংশ নিচ্ছেন না নাজমুল হাসান পাপন?

Total
29
Share