চমক রেখে ভারতীয় নারীদের তিন ফরম্যাটের দল ঘোষণা

ভারতীয় নারী দলকে শাস্তি দিল আইসিসি

অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় নারীদের টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। তিন ফরম্যাটের দলে দুই নতুন মুখ। মেঘনা সিংয়ের নাম তিন ফরম্যাটের স্কোয়াডেই আর রেনুকা সিং ঠাকুর ডাক পেলেন টি-টোয়েন্টিতে।

অস্ট্রেলিয়া নারী দলের বিরুদ্ধে তিনটি ওয়ানডে, একটি দিবা-রাত্রির টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি খেলতে আগামী ২৯শে আগস্ট অস্ট্রেলিয়ায় উড়ে যাবে ভারতীয় নারী দল।

গতরাতে বিসিসিআই এক বিবৃতি দিয়ে তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে। জানিয়েছে, ‘অল-ইন্ডিয়া সিনিয়র উইমেন্স সিলেকশন কমিটি’ তিন ফরম্যাটের দল নির্বাচন করেছে।

ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম্যান্সের সুবাদে মেঘনা সিং ও রেনুকা সিং ঠাকুরকে প্রথমবারের মতো জাতীয় দলে ডাকা হয়েছে। দলে ফিরলেন রাজেশ্বরী গায়েকোয়াড়। সঙ্গে বাঁহাতি ব্যাটার ইয়াস্তিকা ভাটিয়া তিন দলেই জায়গা পেয়েছেন। কিন্তু প্রিয়া পুনিয়া এবং ইন্দ্রাণী রায় বাদ পড়ে গিয়েছেন অস্ট্রেলিয়া সফর থেকে।

আগামী ১৯ সেপ্টেম্বর ওয়ানডে ম্যাচ দিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ শুরু মিতালি রাজদের।

টেস্ট ও ওয়ানডে স্কোয়াডঃ

মিতালি রাজ (অধিনায়ক), হরমনপ্রীত কাউর (সহ-অধিনায়ক), স্মৃতি মান্ধানা, শেফালি ভেরমা  পুনাম রাউত, জেমিমাহ রদ্রিগেজ, দীপ্তি শর্মা, স্নেহ রানা, ইয়াস্তিকা ভাটিয়া, তানিয়া ভাটিয়া (উইকেটকিপার), শিখা পাণ্ডে, ঝুলন গোস্বামী, মেঘনা সিং, পূজা বস্ত্রকার, রাজেশ্বরী গায়কোয়াড়, পুনম যাদব, রিচা ঘোষ ও একতা বিস্ত।

টি-টোয়েন্টি স্কোয়াডঃ

হরমনপ্রীত কাউর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ-অধিনায়ক), শেফালি ভেরমা, জেমিমাহ রদ্রিগেজ, দীপ্তি শর্মা, স্নেহ রানা, ইয়াস্তিকা ভাটিয়া, শিখা পাণ্ডে,মেঘনা সিং, পূজা বস্ত্রকার, রাজেশ্বরী গায়কোয়াড়, পুনাম যাদব, রিচা ঘোষ (উইকেট কিপার), হারলিন দেউল, অরুন্ধতি রেড্ডি, রাধা যাদব ও রেনুকা সিং ঠাকুর।

৯৭ ডেস্ক

Read Previous

আগামীকাল বিসিবির বহুল প্রতীক্ষিত বার্ষিক সাধারণ সভা

Read Next

তাব্রাইজ শামসিকে দলে টানল রাজস্থান রয়্যালস

Total
37
Share