জাতীয় ক্রীড়া নীতি প্রণয়ন কমিটিতে আকবর আলি

আকবর আলি নাজমুল হাসান পাপন

জাতীয় ক্রীড়া নীতি প্রণয়ন কমিটিতে জায়গা পেলেন বাংলাদেশের যুব বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক আকবর আলি। কমিটিতে আকবর সহ আছেন প্রভাবশালী সব ক্রীড়া সংগঠক ও সংস্থাগুলোর উচ্চ পদের কর্মকর্তারা। যারা জাতীয় ক্রীড়া নীতি ২০২১ প্রণয়নে কাজ করবেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের গঠিত এই কমিটিতে ২০ বছর বয়সী আকবর আলিই সবচেয়ে তরুণ সদস্য। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে আহ্বায়ক করে গঠিত এ কমিটির সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন মন্ত্রণালয়ের সহকারী সচিব (ক্রীড়া-১)।

আহ্বায়ক ও সদস্য সচিব ছাড়া আকবর আলি সহ সদস্য ১৪ জন। যেখানে আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, ক্রীড়া সংগঠক এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক হারুনুর রশীদ, বিকেএসপির পরিচালক (প্রশিক্ষণ), ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগের মত গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

এই কমিটির মূল উদ্দেশ্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ১৯৯৮ সালে প্রণীত জাতীয় ক্রীড়ানীতি পর্যালোচনা, পরিবর্তন, পরিবর্ধন করে সময়োপযোগী একটি নীতিমালা তৈরির করা। আজ এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি জানিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

কমিটির ১৪ সদস্যঃ

ক্রীড়া পরিদপ্তরের পরিচালক, জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক (ক্রীড়া), বিকেএসপির পরিচালক (প্রশিক্ষণ), যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপসচিব (ক্রীড়া), বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, ক্রীড়া সংগঠক এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক হারুনুর রশীদ, ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, আরচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল, ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন, ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ, পাক্ষিক ক্রীড়া জগত পত্রিকার সম্পাদক দুলাল মাহমুদ, বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এবং যুব ক্রিকেট দলের অধিনায়ক আকবর আলি।

৯৭ প্রতিবেদক

Read Previous

স্থগিত হয়েছে পাকিস্তান-আফগানিস্তান সিরিজ

Read Next

কঠিন প্রতিপক্ষ বলে বাংলাদেশ যুবাদের দিয়ে প্রস্তুতি সারতে চায় ভারত

Total
2
Share