করোনা প্রভাবে এবার পেছাচ্ছে ‘এ’ দলের সিরিজও

আবু জায়েদ রাহি

করোনার কবলে পড়েছে বাংলাদেশ ‘এ’ দলের প্রস্তুতি ক্যাম্প। হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের বিপক্ষে আগামী মাসে সিরিজ খেলার কথা ছিল ‘এ’ দলের। বর্তমান পরিস্থিতিতে নির্ধারিত সূচিতে আনতে হচ্ছে পরিবর্তন।

চট্টগ্রামে চলছে এইচপির প্রায় দুই মাসের ক্যাম্প। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে তিনটি একদিনের ও দুইটি চারদিনের ম্যাচ খেলার কথা ছিল ‘এ’ দলের বিপক্ষে। তবে চট্টগ্রাম যাওয়ার আগে ঢাকায় ক্যাম্প করতে এসেই করোনা পরীক্ষায় পজিটিভ হন তিনজন ক্রিকেটার। যাদের দুইজন পরবর্তীতে নেগেটিভ হলেও একজন দ্বিতীয় দফায়ও পজিটিভ হন।

নেগেটিভ হওয়া দুই ক্রিকেটার নাইম হাসান ও নাজমুল হোসেন শান্ত। দুই দফাতেই পজিটিভ হওয়া ক্রিকেটার হলেন আবু জায়েদ রাহী। যিনি এর আগেও একবার করোনা পজিটিভ হয়েছিলেন।

এমন কিছুর পর ঢাকায় প্রস্তুতি ক্যাম্প তো বটেই এইচপির বিপক্ষে সিরিজের সূচিতেও আসছে বদল। বিষয়টি নিশ্চিত করেছেন এইচপি ইউনিটের এক কর্মকর্তা।

তিনি বলেন, ‘আমাদের ‘এ’ দলের সঙ্গে সে সিরিজ ছিল্য সেটি আপাতত স্থগিত করা হয়েছে। ক্রিকেট অপারেশন্স বিভাগ থেকে আমাদের বিষয়টি জানানো হয়েছে।’

‘এইচপি আর ‘এ’ দলের যে ম্যাচগুলো ছিল তার সবগুলোই হবে। তবে আগের দিনক্ষণে হচ্ছে না। নতুন করে সূচি হবে। শুনেছি ওয়ানডে দিয়ে শুরু কথা ছিল এখন ওয়ানডে পিছিয়ে যাবে। আগে চারদিনের ম্যাচ দুটি হবে। তবে কবে থেকে শুরু এটি চূড়ান্ত হয়নি এখনো।’

উল্লেখ্য, পূর্বের সূচি অনুসারে ২, ৪ ও ৬ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল একদিনের ম্যাচ তিনটি। ৯-১২ ও ১৫-১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চারদিনের ম্যাচ দুইটি।

৯৭ প্রতিবেদক

Read Previous

শেষ দিনের রোমাঞ্চের সামনে জ্যামাইকা টেস্ট

Read Next

ঢাকায় পৌঁছেছে নিউজিল্যান্ড দল

Total
1
Share