অবশেষে রুম থেকে বের হওয়ার সুযোগ পেল নিউজিল্যান্ডের প্রতিনিধি দল

পর্যবেক্ষণে এসে জটিলতায় পড়েছে কিউই প্রতিনিধি দল

সিরিজ শুরুর প্রায় দুই সপ্তাহ আগে বাংলাদেশে পৌঁছে কোয়ারেন্টাইন শেষ করেও বিপাকে পড়েছিল নিউজিল্যান্ডের পর্যবেক্ষক দল। মূলত টিম হোটেল ও ম্যাচ ভেন্যু মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম এতদিন বায়ো বাবলের অধীনে না আসাতেই রুম ছেড়ে বের হতে পারেনি তারা। ভার্চুয়াল পর্যবেক্ষণে সীমাবদ্ধ থাকলেও আজ (২৩ আগস্ট) প্রথমবার রুম থেকে বেরোতে পারছে।

গত ১৭ আগস্ট ২ জন এবং ১৯ আগস্ট ১ জন কিউই প্রতিনিধি দলের সদস্য বাংলাদেশে পৌঁছান। প্রথম দুইজনের ১৯ ও তৃতীয়জনের ৩ দিনের কোয়ারেন্টাইন শেষ হয় ২১ আগস্ট।

তবে তাদের কেউই আসতে পারেননি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এমনকি হোটেলেও আজকের আগ পর্যন্ত কমার্শিয়াল কার্যক্রম চলায় রুম থেকে বের হওয়া সম্ভব হয়নি। তবে প্রয়োজনীয় তদারকি সেরেছেন ভার্চুয়ালি।

আজ (২৩ আগস্ট) হোটেল বুঝে পেয়েছে বিসিবি। আগামীকাল নিউজিল্যান্ড দল বাংলাদেশে এসে সরাসরি প্রবেশ করবেন হোটেল ইন্টারকন্টিনেন্টালে। একই দিন যোগ দিবে বাংলাদেশ দলের খেলোয়াড়, সাপোর্ট স্টাফরাও। আর আজই হোটেলের বায়ো বাবল পরিদর্শনের সুযোগ পেলেন কিউই পর্যবেক্ষক দল।

এ প্রসঙ্গে সংবাদ মাধ্যমকে এক ভিডিও বার্তায় বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীস চৌধুরী বলেন, ‘নিউজিল্যান্ড থেকে পর্যবেক্ষক দলের দুজন সদস্য ১৭ তারিখ এবং একজন ১৯ তারিখ এসেছেন। এছাড়াও ২০ তারিখ ইংল্যান্ড থেকে দুজন খেলোয়াড়ও বাংলাদেশে এসেছেন। তারাও হোটেল কোয়ারেন্টিনে রয়েছেন।’

‘আজকে হোটেল ককর্তৃপক্ষ বিসিবি ও নিউজিল্যান্ডকে হোটেল বুঝিয়ে দিবেন। আজকে পর্যবেক্ষক টিম হোটেল পরিদর্শন করবেন। এতদিন ভার্চুয়ালি তারা হোটেল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছে।’

নিউজিল্যান্ডের বাংলাদেশ সফরের সূচিঃ

১ম টি-টোয়েন্টি- ১ সেপ্টেম্বর, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
২য় টি-টোয়েন্টি- ৩ সেপ্টেম্বর, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
৩য় টি-টোয়েন্টি- ৫ সেপ্টেম্বর, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
৪র্থ টি-টোয়েন্টি- ৮ সেপ্টেম্বর, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
৫ম টি-টোয়েন্টি- ১০ সেপ্টেম্বর, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা।

সবকটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বেলা ৪ টা থেকে।

৯৭ প্রতিবেদক

Read Previous

ভোরেই দেশে ফিরছেন সাকিব, সরাসরি ঢুকবেন বায়ো বাবলে

Read Next

প্রায় দুই মাসের এইচপি ক্যাম্প, অথচ নেই কোনো স্পিন কোচ

Total
4
Share