টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে চান টেম্বা বাভুমা

টেম্বা বাভুমাকে আইসিসির ভর্ৎসনা

নব্বইয়ের দশকের শেষের দিক থেকে শুরু করে এখন পর্যন্ত ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপের সব আসরে ফেভারিট হিসেবে খেলতে নামে দক্ষিণ আফ্রিকা। তবে ভাগ্যের করুণ পরিহাসে সেমিফাইনালের গণ্ডি কখনোই তারা পার হতে পারেনি।

তবে এবার তারা প্রথমবারের মত বিশ্বকাপ জয়ের ব্যাপারে আশাবাদী তারা। অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৩ অক্টোবর ১ম ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করবে প্রোটিয়ারা।

‘২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জাতি হিসেবে প্রোটিয়া ও দক্ষিণ আফ্রিকার জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ,’ বলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা।

‘টি-টোয়েন্টি ক্রিকেট দক্ষিণ আফ্রিকার সমর্থকদের জন্য শুধুমাত্র একটি খেলাই নয়, বরং একইসাথে এই টুর্নামেন্ট প্রথমবারের মত বিশ্বকাপ জয়ে আমাদের জন্য অনেক বড় সুযোগ।’

সুপার ১২-তে কঠিন গ্রুপে পড়েছে দক্ষিণ আফ্রিকা। একই গ্রুপে অস্ট্রেলিয়া, বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও রানার্সআপ ইংল্যান্ডের মত শক্তিধর দলগুলো রয়েছে। এছাড়া প্রথম পর্ব থেকে আরও ২টি দলও যুক্ত হবে।

তবে সাম্প্রতিককালে টি-টোয়েন্টিতে বেশ ভালো ফর্মে রয়েছে প্রোটিয়ারা আয়ারল্যান্ডের বিপক্ষে ৩-০ ব্যবধানে জয়ের পর ওয়েস্ট ইন্ডিজকেও তারা হারায় ৩-২ ব্যবধানে। অবশ্য এ বছরই তারা ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হেরেছিল। তবে বিশ্বকাপের গ্রুপ পর্বে ভালো করে নকআউট পর্যায়ে পৌঁছাতে দৃঢ়প্রত্যয়ী বাভুমার দল।

‘আমরা একটি আকর্ষণীয় গ্রুপে পড়েছি। এখানে শক্তিধর দলগুলো রয়েছে। তবে তাদের হারিয়ে ফাইনালে গিয়ে শিরোপা অর্জন করাই আমাদের লক্ষ্য,’ জানান বাভুমা।

‘পুরো বছর জুড়ে আমরা টি-টোয়েন্টি ফরম্যাটে বেশিরভাগ ম্যাচ খেলে আসছি। অধিনায়ক হিসেবে প্রথমবারের মত শিরোপা জেতার ব্যাপারে আমি আত্নবিশ্বাসী।’

সেপ্টেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে নিজেদের আরও ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছে দক্ষিণ আফ্রিকা।

৯৭ ডেস্ক

Read Previous

আফগান যুবারা যথাসময়েই বাংলাদেশে আসছে তবে…

Read Next

কাঁধের চোটে তৃতীয় টেস্টে নেই মার্ক উড

Total
1
Share