হাসারাঙ্গা, চামিরার আইপিএল এনওসি নিয়ে অনিশ্চয়তা

featured photo updated v 15

শ্রীলঙ্কার লেগ স্পিনিং অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও পেসার দুশমান্থ চামিরাকে ২০২১ আইপিএলের বাকি অংশের জন্য দলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তবে এই দুই লঙ্কান ক্রিকেটারের আইপিএলে খেলা নিয়ে তৈরি হল অনিশ্চয়তা। হাসারাঙ্গা ও চামিরা শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) থেকে নো অবজেকশন সার্টিফিকেটের (এনওসি) জন্য কোন আবেদনই করেনি।

২০২১ মৌসুমের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকি পর্বের জন্য অজি স্পিনার অ্যাডাম জাম্পার বদলি হিসেবে হাসারাঙ্গার সঙ্গে চুক্তি সাক্ষর করল ব্যাঙ্গালোর ফ্র‍্যাঞ্জাইজি। দ্বিতীয় শ্রীলঙ্কান হিসেবে দুশমান্থ চামিরাকে দলে ভিড়িয়েছে আরসিবি, ড্যানিয়েল স্যামসের পরিবর্তে।

শ্রীলঙ্কার ক্রিকেট সচিব মোহন ডি সিলভা রবিবার (২২ আগস্ট) ক্রিকবাজকে বলেছেন, হাসারাঙ্গা ও চামিরা এসএলসি থেকে আইপিএল ইস্যুতে কোন অনুমতি নেয়নি। বা বোর্ড তাদের স্বাক্ষর সম্পর্কে এখনও কিছু জানেনি। লঙ্কান বোর্ড তখনই সিদ্ধান্ত নেবে যখন খেলোয়াড়দের পক্ষ হতে অনাপত্তি সনদের জন্য আবেদন করা হবে।

‘আমি জানি না, আমাকে যাচাই করতে হবে। আমরা মাসের শেষ পর্যন্ত লকডাউনে আছি। এখনও কোন সিদ্ধান্ত নিইনি কারণ তাদের এনওসি -র জন্য আবেদন করতে হবে। এই খেলোয়াড়দের বিষয়ে আমরা অবগত নই, কারণ তাঁরা আমাদের কাছ থেকে অনুমতি চায়নি।’

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড তাঁদের খেলোয়াড়দের আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পুরোপুরি ফিট করতে চায়, যা অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হবে। এর আগে তাঁরা ওমানের উদ্দেশ্যে রওনা হবে, যেখানে কয়েকটি প্রস্তুতি ম্যাচও খেলবে। ২ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত শ্রীলঙ্কা ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি করে ওয়ানডে ও টি -টোয়েন্টি ম্যাচ খেলবে।

ভারতের বিরুদ্ধে নজরকাড়া পারফরম্যান্সের পরেই বড়সড় সুখবর পেলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। হাসারাঙ্গার সঙ্গে ভাগ্য খুলল পেসার দুশমান্থ চামিরারও। প্রথমবারের মতো এই দুই লঙ্কান ক্রিকেটার ডাক পেলেন আইপিএলে।

করোনার কারণে মাঝপথে বন্ধ হওয়া আইপিএলের বাকি অংশ শুরু হচ্ছে বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরাতে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএলের বাকি অংশ। ফাইনাল মাঠে গড়াবে ১৫ অক্টোবর।

৯৭ ডেস্ক

Read Previous

তালেবান ক্ষমতায় আসার পর আফগান ক্রিকেটে এলো বড় পরিবর্তন

Read Next

ফাওয়াদ আলমের সেঞ্চুরিতে জ্যামাইকা টেস্টে এগিয়ে পাকিস্তান

Total
4
Share