তালেবান ক্ষমতায় আসার পর আফগান ক্রিকেটে এলো বড় পরিবর্তন

তালেবান ক্ষমতায় আসার পর আফগান ক্রিকেটে এলো বড় পরিবর্তন

তালেবান ক্ষমতা নেওয়ার পর আফগানিস্তানের ক্রিকেট নিয়ে সংশয় তৈরি হলেও সময়ের সাথে ইতিবাচক আভাস মিলছে। ইতোমধ্যে তালেবানদের সাথে বৈঠকও হয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) কর্মকর্তাদের। আর সেখানেই চূড়ান্ত হয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে আবারও দায়িত্ব পাচ্ছেন আজিজউল্লাহ ফাজলি।

রোববার (২২ আগস্ট) বোর্ডের সভায় এই সিদ্ধান্তের কথা জানানো হয়। তালেবান ক্ষমতা নেওয়ার পর এসিবির এটিই বড় সড় পরিবর্তন।

এর আগে সেপ্টেম্বর ২০১৮ থেকে জুলাই ২০১৯ পর্যন্ত আজিজউল্লাহ ফাজলি এসিবির দায়িত্বে ছিলেন। তাকে ফের নিয়োগ দেওয়ার পর রোববার টুইট করে নিশ্চিত করেছে এসিবি।

যেখানে লেখা হয়, ‘এসিবির সাবেক চেয়ারম্যান আজিজউল্লাহ ফাজলিকে পুনরায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হল। তিনি আসন্ন খেলাগুলোতে এসিবিকে নেতৃত্ব দিবেন এবং কর্ম পরিকল্পনা তত্ত্বাবধান করবেন।’

গত সপ্তাহেই সংবাদ সংস্থা পিটিআইয়ের সাথে আলাপে এসিবির প্রধান নির্বাহী হামিদ শিনওয়ারি জানিয়েছেন তালেবান ক্ষমতা নেওয়ার পরেও তারা আশাবাদী এসিবির কার্যক্রম চলবে যথারীতি।

এদিকে ১ সেপ্টেম্বর থেকে পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলার কথা থাকলেও তা নিয়ে আছে শঙ্কা। নিরপেক্ষ ভেন্যু শ্রীলঙ্কাতে ১ থেকে ৫ সেপ্টেম্বর সময়কালে মাঠে গড়ানোর কথা ছিল ম্যাচগুলো। তবে কোভিড পরিস্থিতিতে কমার্শিয়াল ফ্লাইট বন্ধ থাকাতে সিরিজটি নিয়ে এখনো আছে শঙ্কা।

৯৭ ডেস্ক

Read Previous

পিসিবি চেয়ারম্যান হওয়ার পথে রমিজ রাজা!

Read Next

হাসারাঙ্গা, চামিরার আইপিএল এনওসি নিয়ে অনিশ্চয়তা

Total
1
Share