বিদায়ের ঘোষণা দিলেন ইউনিস ও

featured photo1 15
Vinkmag ad
261179.3
বিদায়ের ঘোষণা দেবার সময়েও হাস্যোজ্জ্বল ইউনিস খান।

পাকিস্তানের দলপতি মিসবাহ উল হক কদিন আগেই ঘোষণা দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়েই ক্রিকেট ক্যারিয়ার শেষ করবেন তিনি। আজ তাকে অনুসরণ করলেন ইউনিস খানও। মিসবাহ এর মতো ইউনিস খানও আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষেই তুলে রাখবেন কিটব্যাগ।

করাচীতে সাংবাদিকদের উদ্দেশ্যে ইউনিস খান বলেন, “লোকজন আমাকে ফোন করছে, অনুরোধ করছে যাবার ঘোষণা না দিতে। কিন্তু এটাই সঠিক সময়। খেলোয়াড়ের জীবনে এমন এক সময় আসে যখন তাকে সিদ্ধান্তে আসতে হয় আর আমি সবসময় চেয়েছি মাথা উচু করে বিদায় নিতে। কোন খেলোয়াড়ই সারাজীবন ফিট থাকে না, প্রেরণা সবসময় একরকম থাকে না। সুতরাং এখনই সময়(আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষে) বিদায় বলার”।

২০০০ সালে অভিষেক হবার পর ১৭ বছরে ইউনিস খান এখন পর্যন্ত খেলেছেন ১১৫ টেস্ট। ৫৩.০৬ ব্যাটিং গড়ে ইউনিস খানের টেস্ট রান ৯৯৭৭, যা পাকিস্তানীদের মধ্যে সর্বোচ্চ। ৩৪টি শতক নিয়েও পাকিস্তানী ব্যাটসম্যানদের মধ্যে সবার উপরে ইউনিস খান। হানিফ মোহাম্মদের ৩৩৭, ইনজামাম উল হকের ৩২৯ এর পর ইউনিস খানের শ্রীলঙ্কার বিপক্ষে করা ৩১৩ রান পাকিস্তানীদের মধ্যে তৃতীয় সর্বোচ্চ ব্যক্তিগত রান।

সিরিজ শুরুর আগেই বিদায়ের ঘোষণা দেওয়া প্রসঙ্গে ইউনিস বলেন, ” আমার ইচ্ছা ছিলো জাভেদ ভাই(জাভেদ মিয়াদাদ) এর রেকর্ড ভেঙ্গে বিদায় নিবো। কিন্তু তারপর ১০০০০ টেস্ট রান করার ইচ্ছে চেপে বসলো। লোকে আমার কাছে আরো বেশি কিছু চাওয়ার আগেই আমি বিদায়ের ঘোষণা দিচ্ছি। তারা আমাকে ১১০০০/১২০০০ রানের কথা বলতে পারে কিংবা শচীন টেন্ডুলকারের ১৫০০০ রান ছোয়ার কথা ভাবা শুরু করতে পারি নিজেই! মানুষ কখনো সন্তুষ্ট হয় না। কিন্তু আমি রানটাকে অতদূর নিয়ে যাবার মতো বয়সী নই। সুতরাং আমি সবাইকে অনুরোধ করবো আমার সিদ্ধান্তকে সম্মান করতে”।

৩৯ বছর বয়সী ইউনিস খান ১০০০০(২৩ রান বাকি) রান ছুতে সময় পাবেন সর্বোচ্চ ৬ ইনিংস। খুব বাজে না খেললে তেমনটি না হবার কারণ নেই বললেই চলে।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

ক্রিস লিন ঝড়ে রেকর্ড জয় কলকাতার

Read Next

শের-ই-বাংলা তে চলছে পুনর্বাসন প্রক্রিয়া

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share