কোহলির টেস্ট প্রেমে বিমোহিত পিটারসেন

কোহলির টেস্ট প্রেমে বিমোহিত পিটারসেন

টেস্ট ম্যাচের প্রতি ভিরাট কোহলির আবেগ, সংকল্প ও দৃঢ়চিত্ত মনোভাব দেখে অভিভূত কেভিন পিটারসেন। সাবেক এই চৌকস ক্রিকেটার মনে করেন, ক্রিকেটের সবচেয়ে শুদ্ধ জায়গায় কোহলি অনেক গুরুত্ব বহন করছে। তার মতে, কোহলির মত এমন বিশ্ব তারকার লাল বলের ক্রিকেটের প্রতি আকর্ষণ টেস্ট ক্রিকেটের জন্য অনেক বড় আশীর্বাদ।

কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়সহ ভারতের আরো অনেক আইকনিক আদর্শ ক্রিকেটারকে অনুসরণ করায় কোহলি আজ বিশ্ব ক্রিকেটের নিজেকে অন্য আসনে নিয়ে গেছে। নিজের ব্লগে এমনটাই জানালেন পিটারসেন।

‘ভিরাট কোহলিকে আমার মত করে জানতে চেষ্টা করছি। ভারতীয় ক্রিকেটের মহানায়কদের সে অনুসরণ করে। তার নায়কেরা হচ্ছেন শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড় এবং টেস্ট ক্রিকেটের অন্য কিংবদন্তি ক্রিকেটাররা,’ বলেন পিটারসেন।

‘কোহলি জানে কীভাবে টেস্ট খেলতে হয়। টি-টোয়েন্টি ক্রিকেটেও সে তার অস্তিত্ব একইভাবে প্রকাশ করে। এজন্যই ক্রিকেটে তার গুরুত্ব অনেক বেশি এবং একইসাথে টেস্ট ক্রিকেটের তার মত ব্যক্তিত্ব প্রয়োজন। একজন বৈশ্বিক মহাতারকার টেস্ট ক্রিকেটের প্রতি আবেগ দেখে আমি সত্যিই বিমোহিত।’

কোহলির নেতৃত্বে ভারত টেস্ট ক্রিকেটে এক নম্বর দল হয়েছিল এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও খেলেছিল। তারই অধিনায়কত্বে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে দারুণ এক জয় পেয়েছে ভারত।

‘সব ধরণের কন্ডিশনে দলের প্রতি তার অবদান রয়েছে। অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজ জিতেছিল ভারত। এখন লর্ডসে জিতে ইংল্যান্ডের বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে আছে তারা।’

‘দলের প্রতি তার প্রবল আগ্রহ এবং উদ্যমী মনোভাব আপনারা দেখতে পান। তার কাছে টেস্ট ক্রিকেট সবকিছু এবং এটাকে সে নিজের সম্পত্তি মনে করে।’

‘ইংল্যান্ডে এসে উপমহাদেশের কোন দলের পারফর্ম করাটা খুব কঠিন। ট্রেন্টব্রিজে বৃষ্টি না হলে তারা হয়তোবা ২-০ ব্যবধানে এগিতে থাকতো এখন,’ জানান পিটারসেন।

৯৭ ডেস্ক

Read Previous

ফাওয়াদ আলমের কাছ থেকে শেখা উচিত বলছেন বাবর

Read Next

নাইট রাইডার্সে ম্যাককুলামের ভূমিকায় ইমরান জান

Total
14
Share