ফাওয়াদ আলমের কাছ থেকে শেখা উচিত বলছেন বাবর

বাবর-ফাওয়াদ জুটিতে উদ্ধার পাকিস্তান

মাত্র ২ রানে টপ অর্ডারের ৩ টি উইকেটের পতনে চরম সংকটে পড়ে পাকিস্তান। সে অবস্থায় থেকে ৪র্থ উইকেটে ফাওয়াদ আলমের সাথে চমৎকার এক জুটি উপহার দেন অধিনায়ক বাবর আজম।

দুইজনই তুলে নেন হাফ সেঞ্চুরি। ব্যক্তিগত ৭৬ রানে থাকা অবস্থায় পায়ের ইনজুরি জনিত সমস্যায় পড়ে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে যান ফাওয়াদ। অন্যদিকে ৭৫ রানের দৃষ্টিনন্দন ইনিংস খেলে কেমার রোচের ৩য় শিকার হয়ে সেকেন্ড স্লিপে জেসন হোল্ডারের হাতে ধরা পড়েন বাবর।

প্রথম দিনের খেলা শেষে বাবর জানান, লাল বলের ক্রিকেটে তিনি অনেক পরিশ্রম করছেন। যতটা সম্ভব ক্রিজে বেশিক্ষণ থাকার চেষ্টা করছেন তিনি।

‘টেস্ট ক্রিকেট নিয়ে আমি অনেক বেশি পরিশ্রম করে চলেছি। টেকনিকের কিছু বিষয় নিয়ে কাজ করছি। লাল বলের ক্রিকেটের স্কিল নিয়ে কাজ চলছে এবং সেগুলো মাঠে প্রদর্শনের চেষ্টা করি। আজও ক্রিজে তেমনটাই প্রয়োগ করেছিলাম এবং আলহামদুলিল্লাহ, ফলাফল আপনারা দেখলেন,’ পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক ভিডিওতে এ কথাগুলো বলেন বাবর।

ফাওয়াদ আলমের ব্যাটিংয়ের প্রশংসায় পঞ্চমুখ বাবর। এমন একজন অভিজ্ঞ ক্রিকেটারের কাছ থেকে শিক্ষা নেওয়াটা দলের সকল ক্রিকেটারের প্রয়োজন বলে মনে করেন তিনি।

‘যেভাবে ফাওয়াদ ভাই ব্যাটিং করেছে, তিনি তার অভিজ্ঞতা দেখিয়েছেন। দলের বিপদে এমন একজন অভিজ্ঞ ক্রিকেটারের সাহসী পারফরম্যান্স দেখে আমি অভিভূত। আমি মনে করি, তার কাছ থেকে আমাদের সকলের শেখা উচিত।’

‘সেশন অনুযায়ী আমাদের ব্যাটিং করার পরিকল্পনা ছিল এবং ভালো ডেলিভারিগুলোকে আমরা সমীহ করেছি। ফাওয়াদ ভাইয়ের সাথে ১৫০ রানের কাছাকাছি জুটির পর দলের বর্তমান অবস্থানে আমরা সন্তুষ্ট। বিপর্যয়ে ফাওয়াদ ভাইয়ের ব্যাটিং অনেক সাহায্য করেছে আমাদের,’ জানান বাবর।

৯৭ ডেস্ক

Read Previous

আইপিএলের বাকি অংশে বাটলারকে পাচ্ছে না রাজস্থান

Read Next

কোহলির টেস্ট প্রেমে বিমোহিত পিটারসেন

Total
3
Share