ক্যাটিচের পদত্যাগ, কোহলিদের নতুন প্রধান কোচ মাইক হেসন

ক্যাটিচের পদত্যাগ, কোহলিদের নতুন প্রধান কোচ মাইক হেসন

ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুশমান্থ চামিরাদের দলে ভেড়ানোর দিনেই দুঃসংবাদ শুনল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ফ্র‍্যাঞ্জাইজি। প্রধান কোচের ভূমিকা থেকে সরে দাঁড়ালেন সাইমন ক্যাটিচ। ২০২১ আইপিএলের বাকি অংশে ব্যাঙ্গালোরের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন প্রাক্তন কিউই কোচ মাইক হেসন।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ফ্র‍্যাঞ্জাইজি এক বিবৃতি দিয়ে জানিয়েছে, সংযুক্ত আরব-আমিরাতে আইপিএলের বাকি অংশ শুরু করার আগে ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছেন প্রধান কোচ সাইমন ক্যাটিচ। তাঁর বদলি হিসেবে ২০২১ আইপিএলের বাকি অংশে প্রধান কোচের ভূমিকায় থাকবেন মাইক হেসন।

২০১৯ সালে ভিরাট কোহালিদের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয় অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার সাইমন ক্যাটিচকে। সঙ্গে ডিরেক্টর অব ক্রিকেট পদে যুক্ত করা হয় মাইক হেসনকে। এবার ক্যাটিচ পদত্যাগ করায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দুই ভূমিকায় দেখা যাবে মাইক হেসনকে।

এর আগে আজই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর জানিয়েছে, ২০২১ আইপিএলের বাকি অংশে খেলার জন্য চুক্তিতে সাক্ষর করেছে শ্রীলঙ্কান বোলার ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুশমান্থ চামিরা ও সিঙ্গাপুরের টিম ডেভিড।

ভারতে প্রথম অংশে দলে থাকা দুই অজি ক্রিকেটার অ্যাডাম জাম্পা, ড্যানিয়েল স্যামস ও কিউই পেসার ফিন অ্যালেন আইপিএলের বাকি ম্যাচগুলি খেলতে সংযুক্ত আরব-আমিরাতে যাবেন না। তাঁদের বিকল্প হিসেবেই মূলত হাসারাঙ্গা, চামিরা ও ডেভিডকে দলে ভিড়িয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) ফ্র‍্যাঞ্জাইজি।

করোনার কারণে মাঝপথে বন্ধ হওয়া আইপিএলের বাকি অংশ শুরু হচ্ছে বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরাতে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএলের বাকি অংশ। ফাইনাল মাঠে গড়াবে ১৫ অক্টোবর। পয়েন্ট টেবিলের তিন নম্বর অবস্থানে থেকে আইপিএলের বাকি অংশ শুরু করবে আরসিবি।

৯৭ ডেস্ক

Read Previous

আগে পৌঁছে ওমানে প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ

Read Next

এইচপি ক্যাম্পেও ক্রিকেটের চেয়ে বায়ো বাবল যখন বড় চ্যালেঞ্জ

Total
15
Share