হাসারাঙ্গা-চামিরাদের দলে টানল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

হাসারাঙ্গা-চামিরাদের দলে টানল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

শ্রীলঙ্কার লেগ স্পিনিং অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে দলে টানল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকি অংশের জন্য অজি স্পিনার অ্যাডাম জাম্পার বদলি হিসেবে হাসারাঙ্গার সঙ্গে চুক্তি সাক্ষর করল ব্যাঙ্গালোর ফ্র‍্যাঞ্জাইজি। দ্বিতীয় শ্রীলঙ্কান হিসেবে দুশমান্থ চামিরাকেও দলে ভিড়িয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এই দুই লঙ্কান বোলারের সঙ্গে যুক্ত হলেন সিঙ্গাপুরের টিম ডেভিড।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ফ্র‍্যাঞ্জাইজি বিবৃতি দিয়ে জানিয়েছে, ২০২১ আইপিএলের বাকি অংশে খেলার জন্য চুক্তিতে সাক্ষর করেছে শ্রীলঙ্কান বোলার ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুশমান্থ চামিরা ও সিঙ্গাপুরের টিম ডেভিড।

ভারতে প্রথম অংশে দলে থাকা দুই অজি ক্রিকেটার অ্যাডাম জাম্পা, ড্যানিয়েল স্যামস ও কিউই ব্যাটসম্যান ফিন অ্যালেন আইপিএলের বাকি ম্যাচগুলি খেলতে সংযুক্ত আরব-আমিরাতে যাবেন না। তাঁদের বিকল্প হিসেবেই মূলত হাসারাঙ্গা, চামিরা ও ডেভিডকে দলে ভিড়িয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) ফ্র‍্যাঞ্জাইজি।

সবশেষ ভারতের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ওয়ানিন্দু হাসারাঙ্গা বল হাতে নায়ক হয়ে ওঠেন। ৪ ওভারে ৯ রান খরচ করে একাই তুলে নেন ৪ উইকেট। যা তার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার। সবমিলিয়ে সিরিজে ৭ উইকেট নিয়ে তিনিই হন সিরিজের সেরা খেলোয়াড়। আর তাতেই শ্রীলঙ্কার তারকা স্পিনার আইসিসির টি-টোয়েন্টি বোলারদের তালিকায় ২ নম্বরে উঠে এসেছেন।

ভারতের বিরুদ্ধে নজরকাড়া পারফরম্যান্সের পরেই বড়সড় সুখবর পেলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। হাসারাঙ্গার সঙ্গে ভাগ্য খুলল পেসার দুশমান্থ চামিরারও। প্রথমবারের মতো এই দুই লঙ্কান ক্রিকেটার মাতাবেন আইপিএল মঞ্চ।

করোনার কারণে মাঝপথে বন্ধ হওয়া আইপিএলের বাকি অংশ শুরু হচ্ছে বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরাতে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএলের বাকি অংশ। ফাইনাল মাঠে গড়াবে ১৫ অক্টোবর।

৯৭ ডেস্ক

Read Previous

তামিম ইকবালের বিশ্বকাপ দলে থাকা নিয়ে সংশয় নেই

Read Next

আগে পৌঁছে ওমানে প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ

Total
28
Share