তামিম ইকবালের বিশ্বকাপ দলে থাকা নিয়ে সংশয় নেই

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে ছিটকে যাচ্ছেন তামিম!

চোট, লম্বা সময় টি-টোয়েন্টি না খেলা সহ নানা কারণে তামিম ইকবালের আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে অন্তর্ভূক্তি নিয়ে জেগেছিল সংশয়। তবে বাঁহাতি এই ব্যাটসম্যানের বিশ্বকাপ দলে জায়গা পাওয়া নিয়ে সংশয় দেখছেনা নির্বাচক ও বিসিবি কর্তারা। যদিও সবকিছু নির্ভর করছে তার চোট ইস্যুতে ফিজিওর সবুজ সংকেতের উপর।

গত বছর মার্চে মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন তামিম। এরপর দল ১২ টি টি-টোয়েন্টি খেললেও বিশ্রাম ও চোটের কারণে তামিম ছিলেন না একটিতেও। এমনকি আসন্ন নিউজিল্যান্ড সিরিজের দলেও নেই চোট পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন বলে। ফলে না খেলার সংখ্যাটা দাঁড়াবে ১৭ তে।

আর নিউজিল্যান্ড সিরিজই বিশ্বকাপের আগে বাংলাদেশ শেষ সিরিজ। বিশ্বকাপের দল জমা দিতে হবে ১০ সেপ্টেম্বরের আগে। ফলে দলে জায়গা পেলে তামিম সরাসরি বিশ্বকাপ খেলবেন দেড় বছরের বেশি সময় আন্তর্জাতিক টি-টোয়েন্টি না খেলার অভিজ্ঞতা ছাড়াই।

সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে দেশে ফিরেছেন ৬-৮ সপ্তাহের পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে। জিম্বাবুয়ের পর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজও মিস করছেন।

এদিকে ১০ সেপ্টেম্বরের আগে বিশ্বকাপের দল দিবে নির্বাচকরা। ফিট হলেই তামিমের থাকা নিশ্চিত, আগেরদিন জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। আর আজ একই কথা বললেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

মিরপুরে আজ (২১ আগস্ট) সাংবাদিকদের তিনি বলেন, ‘তামিম দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান। এটা নিয়ে তো কোনো প্রশ্নই আসে না। যখন ফিট থাকবে ও তো খেলবেই। ও দলের সাথে থাকবে। ওর সমস্যা ইনজুরি। সেটা নিয়ে ডাক্তার, ফিজিওর সাথে নিয়মিত নির্বাচকরা কথা বলছে। এটা নিয়ে সবাই সজাগ দৃষ্টি রাখছে। আশা করছি ফিট হয়ে যাবে।

‘আমি সংশয় দেখছি না (তামিমের বিশ্বকাপ দলে থাকা নিয়)। যেহেতু প্রতিষ্ঠিত খেলোয়াড় ও খুব ভালো খেলোয়াড়। ও ফিট থাকলে কোনো চিন্তার বিষয় নয়। ও থাকলে আমাদের জন্য তো ভালো।’

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের স্কোয়াডঃ

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ নাইম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব ও নাসুম আহমেদ।

৯৭ প্রতিবেদক

Read Previous

পছন্দ মত উইকেট বানায় না বাংলাদেশ, দাবি আকরাম খানের

Read Next

হাসারাঙ্গা-চামিরাদের দলে টানল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

Total
5
Share