পছন্দ মত উইকেট বানায় না বাংলাদেশ, দাবি আকরাম খানের

আকরামের দাবি ঠিকঠাকই চলছে ‘এ’ দলের কার্যক্রম, নিশ্চিত হয়েছে শ্রীলঙ্কা সফর

টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে থাকা স্বত্বেও ঘরের মাঠে স্পোর্টিং উইকেটে খেলছেনা বাংলাদেশে। সঠিক প্রস্তুতি হচ্ছে কিনা সেটা এক পাশে রেখে জয়কেই মূল লক্ষ্য ধরা হচ্ছে। এতে কিছুটা সমালোচনা হলেও বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলছেন সরাসরি নিজের পছন্দের উইকেট চান না তারা। তার মতে ক্রিকেটাররা কেবল চেনা কন্ডিশনই কাজে লাগাচ্ছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজের শক্তির জায়গা স্পিন নির্ভর উইকেট তৈরি করে সফল বাংলাদেশ। ৪-১ ব্যবধানে সিরিজ জয়ের পর নিউজিল্যান্ডের বিপক্ষেও একই উইকেটের সম্ভাবনা বেশি। তবে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ ভাবনায় অমন উইকেটে খেলাকে নেতিবাচক বলছেন অনেকেই।

অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডের বিপক্ষেও বড় সাফল্য আসবে হয়তো। তবে উইকেটের পার্থক্যের কারণে বিশ্বকাপের জন্য সেটা কতটা দারুণ প্রস্তুতি এ নিয়ে আছে প্রশ্নের জায়গা।

তবে আকরাম খানের দাবি তারা কখনোই নিজেদের পছন্দ মত উইকেট চাননি।

আজ (২১ আগস্ট) মিরপুরে সাংবাদিকদের আকরাম খান বলেন, ‘আমরা বলি না আমাদের এমন উইকেট দাও। উইকেট যেমনই হয় আমরা সেখানেই খেলি। এখানে (মিরপুর) হোম অ্যাডভান্টেজ পাওয়া যায়। যে দেশেই খেলা হোক, হোম অ্যাডভান্টেজ সেই দেশের খেলোয়াড়রা নেয়। বাংলাদেশের খেলোয়াড়রা এই উইকেটে বেশি খেলেছে, অ্যাডভান্টেজ তো থাকবেই।’

আরও পড়ুনঃ নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের স্কোয়াড

ব্যাকাপ মিঠুনকে বাদ দেওয়ার পর যা বললেন প্রধান নির্বাচক

কন্ডিশনের দোহাই দিয়ে সৌম্যকে আগলে রাখলেন প্রধান নির্বাচক

৯৭ প্রতিবেদক

Read Previous

নাথান এলিসকে দলে টানল পাঞ্জাব কিংস

Read Next

তামিম ইকবালের বিশ্বকাপ দলে থাকা নিয়ে সংশয় নেই

Total
3
Share