বাবর-ফাওয়াদ জুটিতে উদ্ধার পাকিস্তান

বাবর-ফাওয়াদ জুটিতে উদ্ধার পাকিস্তান

কিংস্টনের স্যাবাইনা পার্কে টসে হেরে আগে ব্যাট করতে নেমেছিল পাকিস্তান। ১ রানের মাথায় ১ম ও ২ রানের মাথায় ২য় ও ৩য় উইকেটের পতন ঘটে সফরকারীদের। ২ রানে ৩ উইকেট হারানো দলকে উদ্ধার করেন অধিনায়ক বাবর আজম ও ফাওয়াদ আলম। বাবর-ফাওয়াদ জুটিতে সুবিধাজনক অবস্থানে এখন পাকিস্তান।

প্রথম টেস্টে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১ উইকেটে হারা পাকিস্তানের টপ অর্ডার এদিনও মুখ থুবড়ে পড়ে। দুই ওপেনার আবিদ আলি ও ইমরান বাট ১ রান করে ফেরেন সাজঘরে। তিনে নামা আজহার আলি তো খুলতেই পারেননি রানের খাতা।

অমন ভয়াবহ শুরুর পর পাকিস্তান দলকে উদ্ধার করে বাবর-ফাওয়াদ জুটি। ১৪৯ বলে ১১ চারে ৭৬ রান করে ফাওয়াদ আলম রিটায়ার্ড হার্ট হলে এই জুটি ভাঙে। দুজন মিলে যোগ করেন ১৫৮ রান।

১ম টেস্টের ২য় ইনিংসে ফিফটি তুলে নেওয়া বাবর আজম এদিনও ফিফটির দেখা পান। ধীরে খেলে শেষমেশ আউট হন ৭৫ রান করে। ২৮৯ মিনিট উইকেটে থেকে ১৭৪ বল খেলেন পাকিস্তান অধিনায়ক, মারেন ১৩ টি চার।

১৬৮ রানের মাথায় আউট হন বাবর আজম। দিনের খেলার বাকিটা সময় আর কোন বিপদ ঘটতে দেননি মোহাম্মদ রিজওয়ান (২২*) ও ফাহিম আশরাফ (২৩*)।

৪ উইকেটে ২১২ রান নিয়ে দিনের খেলা শেষ করে সফরকারীরা। স্বাগতিকদের পক্ষে ৩ টি উইকেট নেন কেমার রোচ, বাকি ১ উইকেট নেন জেইডেন সিলস।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

পাকিস্তান ২১২/৪ (৭৪), আবিদ ১, ইমরান ১, আজহার ০, বাবর ৭৫, ফাওয়াদ ৭৬ (রিটায়ার্ড হার্ট), রিজওয়ান ২২*, ফাহিম ২৩*; রোচ ১৭-৬-৪৯-৩, সিলস ১১-৩-২৫-১।

৯৭ ডেস্ক

Read Previous

সমর্থকদের বিশ্বকাপে সেমিতে যেয়ে থামল বাংলাদেশ

Read Next

নাথান এলিসকে দলে টানল পাঞ্জাব কিংস

Total
1
Share