কন্ডিশনের দোহাই দিয়ে সৌম্যকে আগলে রাখলেন প্রধান নির্বাচক

যে ভাবনায় চাপ বাড়াতে চান না সৌম্য

জিম্বাবুয়েতে টি-টোয়েন্টিতে ব্যাট হাতে দাপুটে পারফরম্যান্সে হয়েছেন সিরিজ সেরা। অথচ ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিবর্ণ। এতটাই হতাশ করেছেন যে নিউজিল্যান্ডের বিপক্ষে সৌম্য সরকারের সুযোগ পাওয়া নিয়ে উঠছে প্রশ্নও। তবে কন্ডিশনের দোহাই দিয়ে এই বাঁহাতি ব্যাটসম্যানকে আগলে রাখছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

স্পিন ও স্লো উইকেট, ব্যাটসম্যানদের জন্য প্রতিটি রান তোলাতেই ছিল চ্যালেঞ্জ। অজি বধের ছক কষতে গিয়েই এমন উইকেট বানিয়েছিল স্বাগতিক বাংলাদেশ। ৪-১ ব্যবধানে সিরিজ জিতে সে লক্ষ্য সফলও হয়েছে।

তবে ব্যর্থ ব্যাটসম্যানদের ভীড়ে ৫ ম্যাচে ২৮ রান করা সৌম্য যেন একরাশ হতাশার নাম। উইকেট ব্যাটসম্যানদের পক্ষে না থাকলেও আন্তর্জাতিক ক্রিকেটে ৫ ইনিংসে ২৮ রান গ্রহণযোগ্য বলার উপায় থাকে কমই।

জিম্বাবুয়েতে ৩ ম্যাচে ২ ফিফটিতে ১২৮ রান করা সৌম্য অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে হতাশা উপহার দিয়েও টিকে গেছেন পরবর্তী সিরিজে। নিউজিল্যান্ডের বিপক্ষেও বাংলাদেশ খেলবে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ, প্রথম ম্যাচ মাঠে গড়াবে ১ সেপ্টেম্বর।

সৌম্যকে নিউজিল্যান্ডের বিপক্ষে সুযোগ দেওয়া প্রসঙ্গে আজ (২০ আগস্ট) সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন প্রধান নির্বাচক। তার বিশ্বাস এবার সুযোগ কাজে লাগিয়ে ভালো করবে সৌম্য।

মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘সৌম্য সরকারকে আপনি এই সিরিজে (অস্ট্রেলিয়া) দেখছেন, এই সিরিজে সব ব্যাটসম্যানদের জন্যই কঠিন সময় গিয়েছে। নিউজিল্যান্ড সিরিজে আবার সুযোগ পেয়েছে, ইন শা আল্লাহ আশা করি নিজেকে মেলে ধরতে পারবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ব্যাকাপ মিঠুনকে বাদ দেওয়ার পর যা বললেন প্রধান নির্বাচক

Read Next

সমর্থকদের বিশ্বকাপে সেমিতে যেয়ে থামল বাংলাদেশ

Total
32
Share