ব্যাকাপ মিঠুনকে বাদ দেওয়ার পর যা বললেন প্রধান নির্বাচক

যে কারণে বারবার সুযোগ পাচ্ছেন মোহাম্মদ মিঠুন

জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে থাকলেও নিউজিল্যান্ডের বিপক্ষে জায়গা হারালেন মোহাম্মদ মিঠুন। গত দুই সিরিজেই অবশ্য কোনো ম্যাচ খেলেননি এই ব্যাটসম্যান। যদিও তাকে রাখাই হয়েছিল ব্যাকাপ হিসেবে, আর সে কারণেই কিউদের বিপক্ষে বাদ দিতে ভাবতে হয়নি নির্বাচকদের।

মিঠুন সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন মার্চে নিউজিল্যান্ড সফরে। ২ ম্যাচে সুযোগ পেয়ে রান করেছেন মাত্র ৫। এমনিতেই টি-টোয়েন্টি বেশ হতাশাজনক পারফরম্যান্স এই ব্যাটসম্যানের। ১৭ ম্যাচে ১৩ বার ব্যাট হাতে নিয়ে ত্রিশোর্ধ্ব ইনিংস খেলেছেন কেবল একটি।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে ছিলেন না। তবে পারিবারিক কারণে মুশফিকুর রহিম ও চোটের কারণে বিশ্রাম নিতে তামিম ইকবাল ফিরে আসেন টি-টোয়েন্টি সিরিজের আগেই।

এর বাইরে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ সামনে রেখে বায়ো বাবল, কোয়ারেন্টাইন জটিলতা এড়াতে কয়েকজন ক্রিকেটারকে জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি স্কোয়াডের সাথে রেখে দেওয়া হয়। যারা পরবর্তীতে অস্ট্রেলিয়া সিরিজে ছিলেন। তাদের একজন মোহাম্মদ মিঠুন, ব্যাকাপ বলেই খেলা হয়নি দুই সিরিজে কোনো ম্যাচ।

আর তাই নিউজিল্যান্ড সিরিজে তামিম ছাড়া বাকিরা ফিরতেই মিঠুনের ছিটকে যাওয়া অনুমেয়ই ছিল। গতকাল (১৯ আগস্ট) ঘোষিত ১৯ সদস্যের নিউজিল্যান্ডের বিপক্ষে স্কোয়াডেও দেখা যায়নি মিঠুনকে।

আজ (২০ আগস্ট) নিজ বাসভবনে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু দিলেন মিঠুনের বাদ পড়ার ব্যাখ্যা, ‘জিম্বাবুয়ে থেকে যখন আমাদের অনেকগুলো খেলোয়াড় ব্যক্তিগত কারণে চলে আসছিল ঠিক তখন কিন্তু ওকে ব্যাকাপ হিসেবে রাখা হয়েছিল। ও কিন্তু টি-টোয়েন্টি স্কোয়াডে ছিল না।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আজিম রফিকের কাছে ক্ষমা চাইল ইয়র্কশায়ার

Read Next

কন্ডিশনের দোহাই দিয়ে সৌম্যকে আগলে রাখলেন প্রধান নির্বাচক

Total
1
Share