আইপিএলের বাকি অংশে অ্যাভেইলেবল শুবমান গিল

আইপিএলের বাকি অংশে অ্যাভেইলেবল শুবমান গিল

সুস্থ হয়ে উঠছেন ভারত ও কোলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ওপেনার শুবমান গিল। আইপিএলের ২য় পর্বে তাকে দেখা যাবে বলে ধারণা করা হচ্ছে। ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই) জানায়, ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে (এনসিএ) ২ সপ্তাহ ধরে পূনর্বাসনে রয়েছেন তিনি এবং আইপিএলের আগেই তাকে পাওয়া যাবে।

‘তাকে আইপিএলে পাওয়ার ব্যাপারে আমরা বেশ আশাবাদী,’ জানান আইপিএলের শুবমান গিলের দল কোলকাতা নাইট রাইডার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ভেঙ্কি মাইসোর।

বাম পায়ের ইনজুরিতে পড়ার পর ইংল্যান্ড থেকে ফিরে জুলাই মাসে নিজ বাড়িতেই ছিলেন শুবমান। এরপর এ মাসের শুরুতে এনসিএতে পূনর্বাসনে রয়েছেন। সতর্কতার সাথে ফিটনেস সংক্রান্ত বিভিন্ন কার্যাবলী সম্পাদন করছেন তিনি।

মেশিনে দৌড়ানোর সময় শরীরের ৬০ ভাগ ওজন দুই পায়ে দিচ্ছেন। শরীরের নিচের অংশে কম চাপ দিচ্ছেন। তার ফিটনেস বর্তমানে সন্তোষজনক এবং সামনের দিকে তার অনুশীলনে আরও উন্নতি আসবে বলে বিসিসিআই-এর একটি সূত্র ক্রিকবাজকে জানায়।

‘সে এখন ব্যথা অনুভব করছে না। ধীরে ধীরে তার পরিশ্রম বাড়ানো হবে। ধীরে হাটার থেকে সপ্তাহে ২-৩ দিন দৌড়ানোতে নেওয়া হবে। তাকে এক মাসের তাকে সম্পূর্ণ সুস্থ করা যাবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস।’

২৭ আগস্ট আবুধাবির উদ্দেশ্যে রওনা দিবে কেকেআর। সতীর্থদের সাথে যেতে না পারলেও সেপ্টেম্বরের ১ম সপ্তাহে দলের সাথে যুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে শুবমান গিলের।

এদিকে সানরাইজার্স হায়দ্রাবাদের সাথে যুক্ত হবেন ভারতের বাহাতি পেসার থাঙ্গারাসু নটরাজন। ৩১ আগস্ট দুবাইয়ের উদ্দেশ্যে যাবে সানরাইজার্স। এপ্রিলে হাটুর সার্জারির পর এনসিএতে ৩ মাস পূনর্বাসনে ছিলেন তিনি। আইপিএলের খেলার জন্য এনসিএ তাকে ছাড়পত্র দিয়েছে।

‘আমরা নটরাজনকে দলে পেয়েছি এবং তাকে নিয়ে আমরা দুবাইতে ৩১ আগস্ট রওনা দিবো,’ ক্রিকবাজকে বলেন সানরাইজার্সের অফিসিয়াল।

১ম পর্বে অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার জশ হ্যাজেলউডকে না পেলেও ২য় পর্বে তাকে ঠিকই পাচ্ছে চেন্নাই সুপার কিংস। ক্রিকবাজকে বিষয়টি জানান চেন্নাইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা কাসি বিশ্বনাথন।

১ম পর্বে তার ইনজুরি থাকার তার পরিবর্তে যোগ দিয়েছিলেন স্বদেশি জেসন বেহরেনডর্ফ। আইপিএলের নিয়মানুযায়ী তাকে এখন দেশে ফিরে যেতে হবে। সবগুলো দলকে ২০ আগস্টের মধ্যে খেলোয়াড়দের তালিকা জমা দিতে হবে।

৯৭ ডেস্ক

Read Previous

আইরিশ ও স্কটিশদের বিপক্ষে জিম্বাবুয়ের স্কোয়াড ঘোষণা

Read Next

৫ সিনিয়রকে ছাড়াই আফগানদের বিপক্ষে খেলবে পাকিস্তান

Total
3
Share