চমক রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের অস্ট্রেলিয়া দল ঘোষণা

অস্ট্রেলিয়া

২০২১ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ঘোষিত অজি দলে একমাত্র নতুন মুখ উইকেটকিপার ব্যাটসম্যান জশ ইংলিস। বাংলাদেশ সফরে আসা স্কোয়াড থেকে বিশ্বকাপের মূল দলে জায়গা পেলেন ৭ ক্রিকেটার।

ন্যাশনাল সিলেকশন প্যানেলের (এনএসপি) তরফ হতে এক বিবৃতি দিয়ে ১৫ সদস্যের অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

অ্যারন ফিঞ্চ অধিনায়ক আর সহ-অধিনায়কের ভূমিকায় প্যাট কামিন্স। চমক হিসেবে ডাক পেলেন জশ ইংলিস। ২৬ বছর বয়সী উইকেটকিপার-ব্যাটসম্যান প্রথমবারের মতো অস্ট্রেলিয়া জাতীয় দলে।

বাংলাদেশ সফরের স্কোয়াড থেকে সরে দাঁড়ালেও বিশ্বকাপের অস্ট্রেলিয়া দলে ফিরেছেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, মার্কাস স্টয়নিস।

বাংলাদেশ সফরে আসা অ্যালেক্স ক্যারি, মোইসেস হেনরিকস, জশ ফিলিপ, অ্যান্ড্রু টাই এবং অ্যাশটন টার্নার বাদ পড়লেন বিশ্বকাপ দল থেকে। সঙ্গে রাখা হয়নি পেসার ঝাই রিচার্ডসন ও জেসন বেহরেনডর্ফকেও।

আরও পড়ুনঃ টি-টোয়েন্টি বিশ্বকাপঃ নিউজিল্যান্ডের স্কোয়াডে নেই টেইলর-গ্র্যান্ডহোম

ডেথ বোলিং স্পেশালিষ্ট নাথান এলিস, অলরাউন্ডার ড্যান ক্রিশ্চিয়ান এবং ড্যানিয়েল স্যামসকে আইসিসির এই মেগা ইভেন্টের জন্য ভ্রমণ রিজার্ভ হিসাবে রাখা হয়েছে।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডঃ

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, ম্যাথু ওয়েড, মার্কাস স্টয়নিস, অ্যাশটন অ্যাগার, মিচেল স্টার্ক, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড, মিচেল সুইপসন ও জশ ইংলিস।

ট্রাভেলিং রিজার্ভঃ ড্যান ক্রিশ্চিয়ান, নাথান এলিস ও ড্যানিয়েল স্যামস।

৯৭ ডেস্ক

Read Previous

রুটের অধিনায়কত্বের সমালোচনায় বয়কট

Read Next

সিপিএল খেলা হচ্ছেনা সাকিবের, নেওয়া হয়েছে বদলি

Total
1
Share