এবার টেস্ট চ্যাম্পিয়নশিপে ভালো করবে বাংলাদেশ বিশ্বাস সাদমানের

এবার টেস্ট চ্যাম্পিয়নশিপে ভালো করবে বাংলাদেশ বিশ্বাস সাদমানের

টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে বাংলাদেশের অবস্থা ছিল বেশ নাজুক। তবে ইতোমধ্যে শুরু হওয়া দ্বিতীয় আসরে ভালো করবে বিশ্বাস বাঁহাতি ব্যাটসম্যান সাদমান ইসলামের।

প্রথম আসরে পয়েন্ট টেবিলে ৯ দলের মধ্যে টাইগারদের অবস্থান ছিল তলানিতে। ৭ ম্যাচে জুটেনি ২০ পয়েন্টের বেশি। যেখানে এক ধাপ আগে থাকা ওয়েস্ট ইন্ডিজের (১৯৪ পয়েন্ট) সাথেই ব্যবধানটা ১৭৪ পয়েন্টের।

২০১৯ সালে ভারত সফরের দুই টেস্টে ইনিংস ব্যবধানে হার। ২০২০ সালে পাকিস্তানে একমাত্র টেস্টেও ইনিংস ব্যবধানে পরাজয়। চলতি বছর জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচেই হেরেছে টাইগাররা। তবে এপ্রিলে শ্রীলঙ্কা সফরে গিয়ে একটি টেস্ট ড্র করলেও হেরেছে বাকি ম্যাচে।

এমন নাজুক পারফরম্যান্সের পরও এবারের টেস্ট চ্যাম্পিয়নশিপে ভালো করার ব্যাপারে আশাবাদী সাদমান। নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে চলমান টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ।

টাইগার জার্সিতে শুধু টেস্ট খেলা ক্রিকেটারদের জন্য অপেক্ষাটা দীর্ঘই। তবে নিজেদের প্রস্তুত রাখতে অনুশীলন চালিয়ে যাচ্ছে সাদমান ইসলাম, মুমিনুল হকরা। আজ (১৮ আগস্ট) মিরপুরে অনুশীলন শেষে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন সাদমান।

টেস্ট চ্যাম্পিয়নশিপ প্রসঙ্গে তার ভাষ্য, ‘হয়তো আমাদের লাস্ট টেস্ট চ্যাম্পিয়নশিপ অত ভালো হয়নি। তবে এবার সবাই পারফর্ম করছে, ভালো প্রস্তুতি হচ্ছে। আশা করি এবার ভালো হবে ইন শা আল্লাহ।’

এমনিতে খুব বেশি টেস্ট খেলার সুযোগ না পাওয়া বাংলাদেশ ভালো পারফর্ম করলে সংখ্যাটা বাড়বে বলে মনে করেন ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যান, ‘আগে হয়তো আমরা এত বেশি টেস্ট খেলার সুযোগ পেতাম না। তবে সাম্প্রতিক সময়ে আমাদের অনেক টেস্ট ছিল, সামনে অনেক টেস্ট আছে টেস্ট চ্যাম্পিয়নশিপের।’

‘আমার মনে হয়না যে কম টেস্ট আছে। যদি নিজেদের আরও বেশি প্রস্তুত করতে পারি, ভালো পারফর্ম করতে পারি তাহলে আরও বেশি টেস্ট হয়তো আসবে। আমাদের আরও বেশি সুযোগ করে দিবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

তিন ফরম্যাটে খেলতে নিজের ঘাটতি বের করে কাজ করছেন সাদমান

Read Next

কার্তিকের চোখে বিশ্বকাপে ৩ ‘প্লেয়ার্স টু ওয়াচ আউট ফর’

Total
1
Share